মৎস্য অধিদপ্তরে ২৭০ পদে নিয়োগ

Bangladesh Government

সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন মৎস্য অধিদপ্তর। অধিদপ্তরের বাস্তবায়নে ‘ন্যাশনাল অ্যাগ্রিকালচার টেকনোলজি প্রোগ্রাম- ফেজ দুই প্রোজেক্ট (এনএটিপি- দুই)’- এর জন্য ‘ক্ষেত্র সহকারী’ পদে নিয়োগ দেওয়া হবে। পদটিতে অস্থায়ী ভিত্তিতে ২৭০ জন বাংলাদেশি নাগরিককে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা
জীববিজ্ঞানসহ বিজ্ঞান বিভাগে কমপক্ষে দ্বিতীয় শ্রেণি বা সমমানের ফলাফলসহ উচ্চমাধ্যমিক অথবা সমমান পাস হতে হবে। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীন কোনো ইনস্টিটিউট হতে মৎস্য বিজ্ঞানে চার বছরের ডিপ্লোমা ডিগ্রিধারী প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। এ ছাড়া মৎস্য অধিদপ্তরের বিভিন্ন উন্নয়ন প্রকল্পে কর্মরত ও কাজ করেছেন এমন অভিজ্ঞ প্রার্থীদেরও নিয়োগে অগ্রাধিকার দেওয়া হবে।

বয়স
প্রার্থীর বয়স ২০১৭ সালের ০৪ জানুয়ারি অনুযায়ী ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা কোটাধারী ও প্রতিবন্ধীদের জন্য বয়স ১৮ থেকে ৩২ বছর পর্যন্ত গ্রহণযোগ্য। এ ছাড়া মৎস্য অধিদপ্তরের অন্যান্য প্রকল্পে কর্মরত প্রার্থীদের জন্য বয়স শিথিলযোগ্য।

আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীদের সরকার নির্ধারিত ‘সরকারি চাকরির আবেদনের মডেল ফরম’ পূরণ করে তিনটি সত্যায়িত ছবিসহ ‘পরিচালক, প্রকল্প বাস্তবায়ন ইউনিট, অ্যাগ্রিকালচার টেকনোলজি প্রোগ্রাম- ফেজ দুই প্রোজেক্ট (এনএটিপি- দুই), মৎস্য অধিদপ্তর অংশ, রমনা, ঢাকা- ১০০০’ ঠিকানায় আবেদন পত্র পাঠাতে হবে। আবেদনপত্রের নমুনা পাওয়া যাবে ‘www.forms.gov.bd’ অথবা ‘www.fisheries.gov.bd ওয়েবসাইটে। আবেদন করার সুযোগ থাকছে ০৪ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত।

বিস্তারিত জানতে দৈনিক ইনডিপেনডেন্ট পত্রিকায় ১২ ডিসেম্বর, ২০১৬ তারিখে প্রকাশিত বিজ্ঞপ্তিটি দেখুন:


Image Credit: amazonaws.com

মন্তব্য