ইব্রাহিম পাশার মৃত্যু আগামীকালের পর্বে

অনেক দিন ধরেই তর্ক-বিতর্ক আর আন্দোলন চলছে বিদেশি ডাবিং সিরিয়াল বন্ধের। এই পরিস্থিতির মধ্য দিয়েই চলছে দর্শকপ্রিয়পতা পাওয়া দীপ্ত টেলিভিশনের ডাবিং সিরিজ সুলতান সুলেমান। সিরিয়ালের অন্যতম চরিত্রে রয়েছেন ইব্রাহিম পাশা।

কে ইব্রাহিম পাশা। ইনি অটোমান সাম্রাজ্যে উজির হিসেবে দায়িত্ব পালন করেছেন। গত ১ জানুয়ারি থেকে নতুন পর্ব শুরু হয়েছে। তবে সিরিয়ালটির দর্শকদের জন্য দুঃসংবাদ রয়েছে। আগামীকালের পর্বে মৃত্যু হবে ইব্রাহিম পাশার।

সুলতানের নির্দেশেই তাকে মেরে ফেলা হবে। এই পর্ব আগামীকাল সন্ধ্যা ৭.৩০ মিনিটে দেখানো হবে। ধারাবাহিকটি সপ্তাহের শনি থেকে বৃহস্পতিবার পর্যন্ত প্রচারিত হয়।

পৃথিবীজুড়ে তুরস্কের অটোমান সাম্রাজ্যের রাজত্ব ছিল প্রায় ৭০০ বছর ধরে। এই সাম্রাজ্যের স্বর্ণযুগ ছিল সুলতান সুলেমানের নেতৃত্বে ষোড়শ থেকে সপ্তদশ শতাব্দী। ক্ষমতার টানাপোড়েনে অটোমান সাম্রাজ্যের ষড়যন্ত্রে গুপ্তহত্যা, ভাই হত্যা, সন্তান হত্যা এবং দাসপ্রথার অন্তরালে কাহিনী নিয়ে নির্মিত এই মেগা সিরিয়াল।

মৃত্যুর ৪৫০ বছর পরও নতুন নতুন দেশ জয় করে চলেছেন সুলতান সুলেমান। জয় করে চলেছেন মানুষের হৃদয়। প্রথমবার তিনি এসেছিলেন মধ্যযুগের ইতিহাসের মঞ্চে। আর টিভি পর্দায় তাঁর দ্বিতীয় আগমন ঘটেছে।

Image Credit: blogspot.com

মন্তব্য