জাদু দেখাতে গিয়ে মৃত্যুবরণ করা পাঁচ জাদু শিল্পি (ভিডিও)

জাদু দেখতে পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া দায়। যদিও সাবাই জানে জাদু এক প্রকারের কৌশল। আর এই কৌশল রপ্ত করে অনেকেই হয়ে উঠেছে প্রবল জনপ্রিয়। আবার অনেক জাদুকর ঝুকিপূর্ন অনেক কৌশল বা জাদু দেখাতে গিয়ে মারা গিয়েছেন। এখানে এমনই ৫জন জাদুকর এর ঘটনা তুলে ধরছি যারা জাদু দেখাতে গিয়ে ভুলের কারণে মারা গিয়েছে।

গিলবার্ট বেনেস্তা
তাকে যে কোন পানি ভর্তি জারের ভেতরে হাত-পা বেধে ফেলে দেওয়া হতো, তিনি নিজের হাতের বাঁধন খুলে বেড়িয়ে আসতেন। এরকমই একটা শো দেখাতে গিয়ে গিলবার্ট পানির জারের ভেতর থেকে আর বেড়িয়ে আসেত পারেনি। পানির ভেতরেই তার মৃত্যু ঘটে।

ম্যাদাম ডালেনস্কি
পলিশ ম্যাজিশিয়ান কিন্তু জাদু দেখাতেন জার্মানিতে, তার সবথেকে জনপ্রিয় এবং ব্যাতিক্রমি জাদু ছিল, এক জন বন্ধুকধারী তার সামনা-সামনি দাড়িয়ে তাকে গুলি করতো, কিন্তু তিনি গুলি ধরে ফেলতো। একবার তিনি এই জাদুটি ছয়জন বন্ধুকধারী নিয়ে করছিলেন, বন্ধুকধারীরা যখন গুলি করে একজনের বন্ধুকে ঘটনা ক্রমে গুলি থেকে যায় এবং যে গুলিটি ম্যাদামের পেটে গিয়ে লাগলে কিছুক্ষেণের ভেতরে সে মারা যায়।

ভিভিয়ান হ্যান্সলে
পেশায় একজন ডেন্টিস্ট ছিলেন তিনি, শখের বসে জাদু দেখাতেন। বিশেষ করে বাচ্চারা তার জাদু দেখতে খুব পছন্দ করতো, আর তাই তিনি প্রতিনিয়ত নতুন নতুন কৌশল শিখে তা বাচ্চাদের প্রদর্শন করতেন। একদিন তিনি তার বচ্চাকে জাদু দেখাচ্ছিলেন। একটা ধারালো ব্লেড গলা দিয়ে গেলার চেষ্টা করছিলেন কিন্তু তার ব্লেডটি গলায় আটকে যায় এবং প্রচুর রক্ত ক্ষরণ হতে থাকে। সাথে সাথে হাসপাতালে নিয়ে গেলে অতিরিক্ত রক্ত ক্ষরণের কারনে মৃত্যুবরন করেন তিনি।

চার্লস রোয়িন
তিনি ছিলেন দক্ষিন আফ্রিকার বাসিন্দা, একই সাথে ছিলেন জাদুকর এবং শিল্পি, তিনি তার প্রত্যেকটি জাদুতে শিল্পের ছাপ রাখার চেষ্টা করতেন। রোয়েন এর সব থেকে জনপ্রিয় জাদু ছিল একটা গাড়ির সামনে রোয়েনকে একটা শক্ত চাদর জাতীয় কিছু একটা দিয়ে পেঁচিয়ে শক্ত করে বেধে রাখা হতো আর গাড়িটি দ্রুত গতিতে রোয়ানের দিকে এগিয়ে আসতো, কিন্তু রোয়ান গাড়িটি আসার আগেই মাত্র কয়েক মুহূর্তের মধ্যেই শক্ত বাধন খুলে সরে যেত। ১৯৩০ সালে এই একই জাদু দেখাতে গিয়ে শাক্ত বাধন খুলে গাড়ির সামনে থেকে সরে পড়তে পারেনি। যে কারণে গাড়িটি রোয়ানের উপর দিয়ে উঠে যায়, রোয়ান মারাত্মক ভাকে আহত হয়। হাসপাতালে বেশ কিছুদিন চিকিৎসাধীন থাকার পরে রোয়ানের মৃত্যু হয়।

জো ব্রুস
তিনি খুবই জনপ্রিয় জাদু শিল্পি ছিলেন। তাকে জীবন্ত মাটিচাপা দেওয়া হতো হাত পা বেধে। তিনি সেই বাধন খুলে একাই উপরে উঠে আসতেন। একবার তিনি নতুন কৌশল যোগ করলেন, তাকে গর্ত করে কফিনে ভরে রেখে দেওয়া হয় এবং তারপর গর্তটিতে সিমেন্ট গুলিয়ে ঢেলে দেওয়া হয়, সবাই ভেবেছিল তিনি সময় মত উপরে উঠে আসবেন কিন্তু তিনি আর উপরে উঠে আসেত পারে নি। গর্তের ভেতরে কফিনেই তার মৃত্যু হয়।


Video Credit: Top Trending

মন্তব্য