জমজ ভাইকে বাঁচালো ২ বছরের শিশু! ভিডিওতে মাতলো সারা বিশ্ব

সারা বিশ্ব এখন মাতামাতি করছে ২ বছরের এক শিশু কিভাবে তার ভাইকে বাঁচালো তার ভিডিও নিয়ে। ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের ইউটা অঙ্গরাজ্যে।

যমজ দুই ভাই বোউডি আর ব্রক। তাদের বয়স ২ বছর। বাড়িতে সারাদিন খেলাধুলায় মেতে থাকে। তাদের ওপর নজর রাখার জন্য বাবা-মা ঘরে লাগিয়েছিলেন ক্লোজড সার্কিট টেলিভিশন (সিসিটিভি) ক্যামেরা।

সেই ক্যামেরাতে ধরা পড়ল আশ্চর্য্যজনক এক দৃশ্য। পরে তা সামাজিক যোগাযোগের মাধ্যম ইউটিউবে ছাড়া হলে বেশ মাতামাতি পড়ে যায়। এক দিনের মধ্যেই ভিডিওটি দেখেন ৩২ লাখ দর্শক।

ভিডিওতে দেখা যায়, দুই ভাই ঘরে রাখা একটি ওয়্যারড্রব ধরে খেলা করছিল। তারা ওয়্যারড্রবের ড্রয়ার খুলে উপরে ওঠার চেষ্টা করলে হঠাৎ সেটি উল্টে যায়। তখন সেটির নিচে চাপা পড়ে যমজ দুই ভাইয়ের একজন। চাপা পড়ে সে বেশ আতঙ্কিত হয়ে পড়ে।

এদিকে অপর যমজটি তখনো বুঝে উঠতে পারেনি আসলে কী ঘটেছে। নিজের মতো খেলা চালিয়ে যাচ্ছিল সে। মিনিটখানেক পর টের পেল, ভাই চাপা পড়েছে।

ভাইকে বাঁচাতে ওয়্যারড্রবটি সহোদরের ওপর থেকে সরানোর চেষ্টা করে সে। একপর্যায়ে বেশ অলৌকিকভাবে একাই ওয়্যারড্রবটি ঠেলে সরিয়ে দেয়। আর তাঁর নিচ থেকে বের হয়ে আসে আটকে পড়া শিশুটি।

যমজ শিশু দুটির বাবা-মা রিকি ও কেলি জানান, প্রথমে তাঁরা ভিডিওটি ইউটিউবে প্রকাশ করতে চাননি। তবে শিশুদের ঘরে আসবাবপত্রের ব্যবহার নিয়ে সচেতনতা বাড়াতেই ভিডিওটি প্রকাশের সিদ্ধান্ত নেন তাঁরা।

Video Credit: Kayli Shoff

মন্তব্য