ঢাকায় বসছে এশিয়ান জিমন্যাস্টিকসের আসর

|

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গত বছর নভেম্বরে ঢাকায় বসেছিল ‘বঙ্গবন্ধু ৫ম সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপ।’ এবার আরও বড় পরিসরে হচ্ছে আন্তর্জাতিক জিমন্যাস্টিকস টুর্নামেন্ট।

দেশের জিমন্যাস্টিকসে ইতিহাসে সব চেয়ে বড় এই টুর্নামেন্টের নাম এশিয়ান জুনিয়র জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপ। ২৭ মে থেকে ৫ জুন ঢাকায় অনুষ্ঠিতব্য এই প্রতিয়োগিতায় চীন, জাপান, কোরিয়া ও ভারতসহ ২৮টি দেশ অংশ নেবে।

বঙ্গবন্ধু সেন্ট্রাল সাউথ এশিয়ান জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপের শুভেচ্ছা দূত হয়ে এসেছিলেন রিও অলিম্পিক গেমসে স্বর্ণজয়ী রাশিয়ান জিমন্যাস্ট মার্গারিতা মামুন। এবার কে আসছেন?

এমন প্রশ্নে বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদুর রহমান বাবলু বলেন, ‘আমাদের সভাপতি শেখ বশির আহমেদ মামুন এখন দেশের বাইরে আছেন। রবিবার রাতেই দেশে ফেরার কথা রয়েছে। তিনি আসলে এ বিষয়টি নিয়ে আলোচনা করবো।’

২৮ দেশের বিশাল এই টুর্নামেন্টের খরচ কীভাবে বহন করা হবে? উত্তরে বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক বলেন, ‘এখানে আমাদের বাজেট বেশি বড় হবে না। কারণ, যে দেশগুলো এই টুর্নামেন্টে অংশ নেবে তারা নিজেরাই আসা-যাওয়ার বিমান ভাড়া, থাকা-খাওয়ার খরচ বহন করবে।’




Leave a reply