ছবি সরানোর বিষয়ে মুখ খুললেন নিপুণ

|

শিল্পী সমিতির তিন প্রতিষ্ঠাতার ছবি সরিয়ে ফেলেছেন কাঞ্চন-নিপুণ। সভাপতি-সাধারণ সম্পাদকের চেয়ারে বসেই কেন এমন করলেন? এ নিয়ে আলোচনা-সমালোচনা এফডিসিতে।

এ বিষয়ে মুখ খুলেছেন নিপুণ। তিন প্রতিষ্ঠাতার ছবি সরানো নিয়ে মিথ্যাচার হচ্ছে বলে দাবি করেন তিনি। বুধবার (২৩ ফেব্রুয়ারি) নিপুণ বলেন, ‘এটি মিথ্যা কথা। আমরা কেন সোহেল রানা-ফারুক-উজ্জ্বল ভাইদের ছবি সরাব! তারা আমাদের আদর্শ। আমাদের কাছে তারা কিংবদন্তি। ওনারা আমাদের মাথার মুকুট। আমরা তাদের ছবি আরও সুন্দর ও সংস্কার করে টাঙিয়ে রেখেছি। যারা এ খবর ছড়াচ্ছে তারা হয়তো ভুল বুঝেই এমনটি করছেন।’

তিনি আরও বলেন, ‘সমিতির কার্যালয়ে প্রতিষ্ঠাতা ফারুক ভাই, প্রস্তাবকারী সোহেল রানা ভাই ও সহযোগী উজ্জ্বল ভাইয়ের ছবি টানানো ছিল। তাদের ছবির কাচটা ভেঙে গিয়েছিল। আমাদের ব্যক্তিগত আগ্রহ ও খরচে সেটা সারিয়ে আনা হয়েছে। সংস্কার করে নামফলক আগের স্থানে বসানো হয়েছে।’

নিপুণ জানান, সাধারণ সম্পাদকের পদ নিয়ে ঝামেলা মিটলে নায়করাজ রাজ্জাক, আলমগীর, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আহমেদ শরীফের ছবি টানানো হবে।

চলচ্চিত্র শিল্পীদের স্বার্থরক্ষার জন্য ১৯৮৪ সালে গঠিত হয় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। সমিতির প্রস্তাবকারী ছিলেন চিত্রনায়ক সোহেল রানা। নায়ক উজ্জ্বলের সহযোগিতায় সমিতি প্রতিষ্ঠা করেন নায়ক ফারুক। প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন নায়করাজ রাজ্জাক।

এরপর ১৬ বার মালাবদল হয়েছে শিল্পী সমিতির। ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি পদে জয়লাভ করেছেন ইলিয়াস কাঞ্চন। সাধারণ সম্পাদক পদে নিপুণ আক্তারকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করে আপিল বোর্ড।




Leave a reply