পদ্মার পাড়ে ‘রেডিও’ নিয়ে কী করছেন রিয়াজ?

|

সাম্প্রতিক সময়ে চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচন ও পারিবারিক দুর্ঘটনার বিষয় নিয়ে বেশ আলোচনায় ছিলেন চিত্রনায়ক রিয়াজ। তবে সেসব আলোচনা ছাপিয়ে কাজে মনোযোগ দিয়েছেন এই চিত্রতারকা।

২০০৭ সালে ‘দারুচিনি দ্বীপ’ সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছিলেন রিয়াজ ও অভিনেত্রী জাকিয়া বারি মম। তৌকীর আহমেদ পরিচালিত সিনেমাটি দর্শকমহলে জনপ্রিয়তা পেয়েছিল। দীর্ঘ ১৫ বছর পর এই জুটিকে নিয়ে সিনেমা নির্মাণ করছেন অনন্য মামুন। সিনেমার নাম ‘রেডিও’।

মানিকগঞ্জের হরিরামপুর থানার গঙ্গা হরদিয়া গ্রামের পদ্মার পাড়ে চলছে সিনেমাটির দৃশ্যধারণের কাজ। যেখানে রিয়াজ ও মম ছাড়াও শুটিংয়ে ব্যস্ত রয়েছেন একঝাঁক শিল্পী-কলাকুশলী। গল্পের প্রয়োজনেই এমন লোকেশনে শুটিং করা হচ্ছে বলে জানান নির্মাতা মামুন।

তিনি আরও জানান, ‘রেডিও’ একটি মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমা। ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ঠিক আগ মুহূর্তে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ও যুদ্ধের সময় রেডিওতে প্রচারিত অনুষ্ঠান ও তথ্য নিয়ে মুক্তিযোদ্ধা বা সাধারণ মানুষের মধ্যে যে আগ্রহ ছিল সেই কাহিনি এ সিনেমার গল্পে ফুটে উঠবে সিনেমাটির গল্পে।

জানা যায়, টানা কয়েকদিন মানিকগঞ্জে ‘রেডিও’ সিনেমার শুটিং চলবে। এতে রিয়াজ-মম ছাড়া বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন নাদের চৌধুরী, প্রাণ রায়সহ অনেকেই।




Leave a reply