তৃণমূলে প্রতারণা ঠেকাতে রোজায় টিসিবির পণ্য বিক্রি নতুন নিয়মে

|

আসন্ন রমজান মাসে টিসিবির পণ্য বিক্রির প্রতারণা ঠেকাতে চালু হচ্ছে নতুন নিয়ম। বাণিজ্য মন্ত্রণালয় ও প্রশাসনের বিভিন্ন বিভাগ দফায় দফায় মিটিং করে টিসিবির পণ্য বিক্রির এই নতুন কৌশল নির্ধারণ করেছে। এখন থেকে শুধু নির্দিষ্ট কার্ডধারী অস্বচ্ছল ব্যক্তি/পরিবারের কাছে টিসিবির পণ্য বিক্রি করতে পারবেন ডিলাররা। সারাদেশে নিম্ন আয়ের কোটি লোক কমমুল্যে দু’বার পাবে টিসিবির পণ্য।

জেলা প্রশাসনের সংশ্লিষ্ট সুত্র জানায়, মৌলভীবাজার জেলার ৭ উপজেলার জন্য নতুন কার্ড বরাদ্দ করা হয়েছে ২৯ হাজার। এর মধ্যে বড়লেখা উপজেলা ২ হাজার ৬৪৯টি, জুড়ী উপজেলা ৩ হাজার ৩৫৪টি , কুলাউড়া উপজেলা ৩ হাজার ৯৫টি, কমলগঞ্জ উপজেলা ৪ হাজার ৯০টি, সদর উপজেলা ৪ হাজার ১৪৭টি, রাজনগর উপজেলা ২ হাজার ৮ হাজার ৭১টি এবং শ্রীমঙ্গল উপজেলা ৮ হাজার ১৪৪টি কার্ড পেয়েছে । এখন চলছে ইউনিয়ন পর্যায়ে উপকারভোগী বাছাইয়ের কাজ। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ তালিকা তৈরি করে উপজেলা কমিটির কাছে পাঠাবে। সেখানে বছাই চূড়ান্ত করা হবে।

সংশ্লিষ্ট সূত্র আরও জানান, করোনাকালীন ২৫০০টাকার নগদ সহায়তার নামের তালিকায় প্রায় ৬০ হাজার লোকের নাম আছে, তারাও এই কর্মসূচির আওতায় আসবে।

ওই কর্মকর্তা জানান, অনেক সময় টিসিবির ডিলারেরা পণ্য তুলে সঠিকভাবে বিক্রি করেন না।আবার লাইনে দাঁড়িয়ে অনেক ব্যবসায়ী সিন্ডিকেট করে কম মূল্যে পণ্য কিনে তা আবার উচ্চমূল্যে বিক্রি করেন এমন অভি্যোগ অহরহ পাওয়া যায়।যে কারণে নতুন এই নিয়ম চালু করা হয়েছে।




Leave a reply