শান্তি আলোচনার স্থান প্রস্তুত করে ছবি দিলো বেলারুশ

|

বেলারুশ জানিয়েছে, ইউক্রেন ও রাশিয়ার প্রতিনিধিদের মধ্যে আলোচনা অনুষ্ঠানের জন্য তারা একটি স্থান প্রস্তুত করেছে। এদিকে রাশিয়ার পশ্চিম প্রতিবেশী ইউক্রেনে মস্কোর আক্রমণ পঞ্চম দিনে গড়িয়েছে। খবর বিবিসির।

বেলারুশের প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্কো হামলায় যোগ দিতে সৈন্য পাঠাতে প্রস্তুত, এমন খবর সত্ত্বেও ইউক্রেন-বেলারুশ সীমান্তের কাছে একটি স্থানে কূটনীতিকদের পাঠাতে সম্মত হয়েছে ইউক্রেন।

রাশিয়ান ও ইউক্রেনের পতাকাসহ একটি দীর্ঘ টেবিলের ছবি প্রকাশ করে বেলারুশের পররাষ্ট্র মন্ত্রণালয় সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে জানিয়েছে, বেলারুশে রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে আলোচনার স্থান প্রস্তুত করা হয়েছে, প্রতিনিধি দলের আগমন প্রত্যাশিত।

বেলারুশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আনাতোলি গ্লাজ বলেছেন, প্রতিনিধি দলের সবাই আলোচনার স্থানে পৌঁছানোর সঙ্গে সঙ্গেই আলোচনা শুরু হবে।

ইউক্রেন বৈঠকে কোনো ছাড় না দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে এবং দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, তিনি আশা করেন না যে আলোচনা থেকে কোনো ফলাফল আসবে।

তিনি বলেন, সব সময়ের মতো: আমি সত্যি বিশ্বাস করি না যে এই বৈঠক থেকে কোনো ফলাফল আসবে কিন্তু তারপরও তাদের চেষ্টা করতে দিতে হবে।




Leave a reply