দক্ষিণী ইন্ডাস্ট্রিকে টক্কর দিতে কঙ্গনার নতুন সিনেমা ‘ধাকড়’ চারটি ভাষায় মুক্তি পাচ্ছে

|

কোনো গডফাদার ছাড়া ‘বহিরাগত’ হিসাবে বলিউডে পা রেখেও আজ প্রথম সারির অভিনেত্রী হয়ে উঠেছেন কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut)। পরিচালক প্রযোজক হিসাবে নিজের আলাদা অফিস খুলেছেন। নারীকেন্দ্রিক ছবির প্রতি দর্শকদের আগ্রহ বাড়ানোতে বড় অবদান রয়েছে তাঁর। এমনি আরো একটি নারীকেন্দ্রিক ছবি নিমে আসছেন কঙ্গনা। নাম ‘ধাকড়’ (Dhaakad)।

বছর কয়েক আগে ধাকড়ের প্রথম লুক প্রকাশ‍্যে এনেছিলেন কঙ্গনা। সেই সঙ্গে দাবি করেছিলেন, এটাই ভারতের প্রথম মহিলা কেন্দ্রিক অ্যাকশন ফিল্ম। এই ছবির জন‍্য বহুদিন ধরেই অপেক্ষায় ছিলেন দর্শকরা। করোনা আবহে ছবির মুক্তি পিছিয়েছে একাধিক বার। অবশেষে ‘ধাকড়’ এর মুক্তির চূড়ান্ত তারিখ জানালেন কঙ্গনা।

আগামী ২৭ মে মুক্তি পেতে চলেছে ধাকড়। হিন্দি ছাড়াও তামিল, তেলুগু ও মালয়ালম ভাষাতেও মুক্তি পাবে এই ছবি। উল্লেখ‍্য, এর আগে ‘থালাইভি’ও দক্ষিণ ভারতে মুক্তি পেয়েছিল। জয়ললিতার বায়োপিকে বেশ ভাল সাড়া পেয়েছিলেন অভিনেত্রী। উপরন্তু দক্ষিণ ভারতীয় ছবি এখন নতুন দিশা দেখিয়েছে ভারতীয় সিনে জগতকে।

গল্প ভাল হলে যেকোনো ভাষার ছবিই প্রেক্ষাগৃহে গিয়ে দেখছেন দর্শকরা। ‘বাহুবলী’, ‘পুষ্পা’ সহ আরো বেশ কিছু দক্ষিণ ভারতীয় ছবি প্রমাণ করে দিয়েছে ভাষা কোনো বাধা নয়। তাই সবদিক বিবেচনা করেই উত্তর ভারতের সঙ্গে সঙ্গে দক্ষিণ ভারতকেও নিশানা বানাচ্ছেন কঙ্গনা। এবার দেখার অপেক্ষা দক্ষিণ ভারতকে তিনি টেক্কা দিতে পারেন কিনা।

প্রসঙ্গত, অ্যাকশন থ্রিলার ঘরানার ছবি হতে চলেছে ‘ধাকড়’। এজেন্ট অগ্নির চরিত্রে দেখা যাবে কঙ্গনাকে। ছবির পরিচালনার দায়িত্বে রয়েছেন রজনীশ রাজি ঘাই। দীপক মুকুট, সোহেল মাকলাইয়ের সঙ্গে সহ প্রযোজনা করেছেন হুনর মুকুট। ছবিতে কঙ্গনা ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন শাশ্বত চট্টোপাধ‍্যায় ও খলনায়কের চরিত্রে দেখা যাবে অর্জুন রামপালকে।




Leave a reply