মাত্র ১৬ বছরে ড্যেবিউ, ১৮ বছরে বিয়ে, আর ১৯ বছরে মৃত্যু, ট্রাজেডিতে ভরপুর দিব্যা ভারতীর জীবন

|

বলিউডে সুন্দরী অভিনেত্রীর সংখ্যা কম নয়। তবে দিব্যা ভারতীর (Divya Bharti) মতো মোহময়ী, সুন্দরী অভিনেত্রী মনে হয় না, আর দ্বিতীয় কেউ কোনোদিন জন্মাবেন। যেমন রূপ, তেমন অভিনয়, জিবীত থাকলে আজও সবদিক থেকেই যে কোনও বলি অভিনেত্রীকেই টেক্কা দিতে পারতেন বলিউডের এই গ্ল্যাম গার্ল দিব্যা ভারতী। তবে আফসোস অসংখ্য ভক্তদের বঞ্চিত করে সময়ের বড্ড আগেই তিনি বিদায় জানিয়েছেন পৃথিবীকে।

তবে শুধু মৃত্যু নয়, অভিনয়, থেকে সাফল্য জীবনে সবকিছু একেবারে ঝড়ের গতিতে এসেছিল অভিনেত্রীর জীবনে। দিব্যা ভারতীর অভিনয় জীবনের বয়স মাত্র ৩ বছর হলেও, এই ৩ বছরের ছোট্ট কেরিয়ারে মোট ২০টি ছবিতে কাজ করে দর্শকদের মন জয় করে নিয়েছেন দিব্যা। তাই আজও তাঁর তুখোড় অভিনয় দাগ কেটে যায় দর্শকদের মনের গভীরে।

আর এই কারণেই মৃত্যুর এত বছর পরেও সমান প্রাসঙ্গিক অভিনেত্রী। কিছুদিন আগেই গিয়েছে এই কালজয়ী অভিনেত্রীর জন্মদিন। ১৯৭৪ সালের ২৫ ফেব্রুয়ারি মুম্বাইয়ে জন্মগ্রহণ করেন দিব্যা। শুনলে হয়তো অনেকেই অবাক হবেন, এই সুন্দরী অভিনেত্রী মাত্র নবম শ্রেণী পর্যন্ত পড়াশোনা করতে পেরেছিলেন।কারণ মাত্র ১৪ বছর বয়স থেকেই মডেলিং শুরু করে দিয়েছিলেন অভিনেত্রী।

হিন্দি সিনেমার হাত ধরেই এককালে জনপ্রিয়তার শিখরে পৌঁছেছিলেন অভিনেত্রী। তবে তাঁর অভিনয়ের হাতেখড়ি কিন্তু হিন্দি সিনেমা দিয়ে হয়নি। জানা যায়, তেলেগু সিনেমা ‘ববিলি রাজা’ দিয়েই অভিনয় জগতে পা রাখেন দিব্যা ভারতী। প্রথম ছবিই বিরাট সাফল্য এনে দেয় তাকে, ব্যাপক হিট করে সিনেমা। এরপর ১৯৯২ সালে সানি দেওলের সঙ্গে ‘বিশ্বাতমা’ ছবির মাধ্যমে হিন্দি সিনেমায় প্রথম অভিষেক ঘটে অভিনেত্রীর।

এরপর আর ফিরে তাকাতে হয়নি তাঁকে। এরপর ১৯৯২ সাল,কেরিয়ারের মধ্য গগনে রয়েছেন দিব্যা ভারতী। তখনই সবাই কে অবাক করে দিয়ে মাত্র ১৮ বছর বয়সেই নিজের থেকে ৮ বছরের বড় চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালাকে বিয়ে করেন দিব্যা। বিয়ের ১১ মাস পরেই অকাল মৃত্যু হয় দিব্যার। পাঁচ তলা থেকে সোজা নিচে পড়ে মৃত্যু হয় তাঁর। তবে আজও অধরাই থেকে গিয়েছে তাঁর মৃত্যু রহস্য।




Leave a reply