কাঁচা বাদাম গান গায়িকা ইমন চক্রবর্তীর বসন্ত উৎসবে, চটলেন দর্শকরা

|

সোশ্যাল মিডিয়ার দৌলতে এখন যার খ্যাতি বিশ্বজুড়ে তিনি হলেন বীরভূমের দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষীনারায়নপুর গ্রাম পঞ্চায়েতের কুড়ালজুড়ি গ্রামের বাদাম বিক্রেতা ভবন বাদ্যকর। এই বাদাম বিক্রেতা তার কাঁচা বাদাম গানের জন্য এখন বিশ্ব বিখ্যাত।

ভুবন বাদ্যকর মূলত নিজের পেশার তাগিদে গ্রামে গ্রামে বাদাম বিক্রি করতেন। এক সময় তিনি নিজের এই ব্যবসার জনপ্রিয়তা আনার জন্য এই কাঁচা বাদাম গানটি রচনা করেন। সেই গান একদিন সোশ্যাল মিডিয়ায় আপলোড হলে ভাইরাল হয় এবং সেই গান নিয়ে মজেছেন দেশ-বিদেশের তারকারা।

ভুবন বাদ্যকরের কাচা বাদাম গান ভাইরাল হওয়ার পর সেই গান গাওয়ার জন্য বিভিন্ন জায়গা থেকে তার ডাক পড়ছে। দিন কয়েক আগেই কলকাতার নামী দামী একটি হোটেলের নাইট ক্লাবে তিনি গান গেয়েছিলেন। সেই গান নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সমালোচনা হয়। সম্প্রতি এবারেই কাচা বাদাম গানে গা ভাসালেন সঙ্গীত জগতের আরেক জনপ্রিয় শিল্পী ইমন চক্রবর্তী। তিনি তার বসন্ত উৎসবে ভুবন বাদ্যকরকে নিয়ে আসা এবং কাচা বাদাম গান গাওয়ার জন্য সোশ্যাল মিডিয়ার দর্শকদের রোষানলে পড়েছেন।

লিলুয়ার ঘরের মেয়ে ইমন চক্রবর্তী প্রতিবছর নিজের এলাকায় বসন্ত উৎসবের আয়োজন করে থাকেন। এই বসন্ত উৎসবে পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তের নাম অথবা উঠতি গায়ক-গায়িকাদের মঞ্চে পারফরম্যান্স করার জন্য সুযোগ করে দেন। তার এই উদ্যোগ বরাবর প্রশংসা কুড়িয়ে আসছে। তবে এবার প্রশংসার পরিবর্তে চটলেন নেটিজেনরা।

কারণ এবার তার মঞ্চে পারফরম্যান্স করেছেন বীরভূমের ভাইরাল কাচা বাদাম গানের স্রষ্টা ভুবন বাদ্যকর। ভুবন বাদ্যকর এই মঞ্চে শুধু পারফরম্যান্স করেছেন এমনটা নয়, তিনিই ছিলেন পুরো অনুষ্ঠানের মধ্যমনি। অনুষ্ঠানের এই মধ্যমনি মঞ্চে উঠেই তার জনপ্রিয় কাচা বাদাম গানটি গাইতে শুরু করেন। সেই গান শুনে উপস্থিত দর্শকদের মধ্যে ছিল আলাদা উৎসাহ-উদ্দীপনা।

তবে সেই অনুষ্ঠানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড হওয়ার পরেই শুরু হয় নানান নেতিবাচক মন্তব্য। সেই সকল মন্তব্যে ইমন চক্রবর্তীকেও ছেড়ে কথা বলেন না নেটিজেনরা। মন্তব্যে এমনও বলা হয়, ‘এটাই দেখা বাকি ছিল বসন্ত উত্সবে কাঁচা বাদাম’!




Leave a reply