নিজের নিরাপত্তা নিয়ে এবার শঙ্কায় ভুগছেন নকল পুতিন

|

ইউক্রেনে রাশিয়ান বাহিনীর সামরিক অভিযান চলছে। ইউক্রেনে একের পর এক হামলা চালাচ্ছে রুশ বাহিনী। এমন পরিস্থিতিতে নিজের নিরাপত্তা নিয়ে শঙ্কায় ভুগছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ডুপ্লিকেট বা নকল পুতিন। খবর মালয় মেইলের।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের আত্মীয় নন স্লাউইক সোবালা। তবে দেখতে অনেকটাই পুতিনের মত। এ কারণে বিশ্বব্যাপীও পরিচিতি পেয়েছেন তিনি। তবে এই পরিচিতিই এখন বিপত্তির কারণ। ৫৩ বছর বয়সী সোবালা পোল্যান্ডের বাসিন্দা।

ইউক্রেনে পুতিন সামরিক অভিযান ঘোষণার পর থেকেই নিজ শহর রক্লোতেই ইউক্রেনীয় ও যুদ্ধবিরোধী বিক্ষোভকারীদের তোপের মুখে পড়ার শঙ্কায় রয়েছেন তিনি। পুতিনের মত দেখতে বলে নিজের নিরাপত্তা নিয়ে শঙ্কায় ভুগছেন তিনি।

তিনি বলেন, যুদ্ধের আগে আমি রাস্তায় আমার নিরাপত্তার জন্য ভয় পেতাম না, কিন্তু এখন যখন যুদ্ধ শুরু হয়েছে, যখন পুতিন ইউক্রেন আক্রমণ করেন, আমি একটু ভয় পাচ্ছি কারণ আমার শহর রক্লোতে ইউক্রেনের প্রচুর লোক আছে যারা এখানে কাজ করে এবং বসবাস করে।

সোবালা বলেন, এমন অনেকবার হয়েছে যে এই লোকেরা আমাকে বলেছে যে আমি দেখতে পুতিনের মতো এবং এখন যুদ্ধের কারণে আমি একটু ভয় পাচ্ছি যে তারা আমাকে দেখলে রাগান্বিত বা আক্রমণাত্মক হয়ে উঠতে পারে।

তিনি আরও বলেন, ইউক্রেনের সঙ্গে যুদ্ধের কারণে পুতিন সম্পর্কে আমার ধারণা বদলে গেছে। তার প্রতি আমার অনেক শ্রদ্ধা ছিল কিন্তু এখন আমি মনে করি যে এই লোকটি অনেক ক্ষতি করেছে এবং আমি আজ জানি না ভবিষ্যতে আমি কীভাবে তার ভূমিকা পালন করব।




Leave a reply