সাহায্য চাইতে গিয়ে ইউক্রেনে বন্দি দুই রুশ সেনা

|

রুশ সেনাদের একটি ট্যাঙ্কের তেল ফুরিয়ে যাওয়ায় সাহায্য চাইতে গিয়ে দুই রুশ সেনাকে আটকে রাখেন ইউক্রেনীয়রা। শনিবার (২৭ ফেব্রুয়ারি) রাতে এক সেনা সাংবাদিক ইলিয়া পোনোমারেঙ্কো রুশ সেনাদের একটি ছবি টুইট করেছেন। টুইটে লেখেন, এ দুই রুশ সেনাকে বন্দি বানানো হয়েছে।

পোনোমারেঙ্কোর দাবি, খারকিভে হামলা চালানোর সময় মাঝপথেই এ দুই রুশ সেনার গাড়ির তেল ফুরিয়ে যায়। তখন তারা সেখানকার একটি থানায় গাড়ির জ্বালানির জন্য সাহায্য চাইতে যায়। যাদের ঘরে ঢুকে হামলা চালাচ্ছে, তাদের কাছেই সাহায্য! দুই রুশ সেনাকে দেখামাত্রই ঘিরে ধরে পুলিশ। তারপর ওই দুজনকে যুদ্ধবন্দি বানানো হয়।

এর আগে কিয়েভে হামলা চালাতে গিয়ে মাঝপথেই খারাপ হয়ে যায় রুশ সেনাদের একটি ট্যাঙ্ক। সেটিকে ঘিরে তারা দাঁড়িয়েছিল। সে সময় রাস্তা দিয়ে এক ইউক্রেনীয় গাড়িচালক যাচ্ছিলেন। গাড়ি থামিয়ে ঠাট্টা করে তিনি বলেন, ‘আমার গাড়ি দিয়ে ট্যাঙ্ক টেনে রাশিয়ায় পৌঁছে দেব নাকি!’ যার একটি ভিডিও ভাইরাল হয়েছে।

এদিকে, যত সময় যাচ্ছে ইউক্রেনে প্রবল প্রতিরোধের মুখে পড়তে হচ্ছে রুশ সেনাদের। ইতিমধ্যেই ইউক্রেন দাবি করেছে, প্রায় সাড়ে পাঁচ হাজার রুশ সেনাকে খতম করেছে তারা। বহু সেনাকে বন্দি বানানো হয়েছে। যদিও রাশিয়া সেই দাবি নস্যাৎ করেছে।




Leave a reply