আন্তর্জাতিক স্বীকৃতি পেলেন রবি’র সিএইচআরও 

|

বিশ্ব এইচআরডি কংগ্রেসের ৩০তম অধিবেশনে ‘দ্য টপ মোস্ট গ্লোবাল এইচআর লিডারস’ এবং ‘টপ মোস্ট গ্লোবাল এইচআর টেক লিডারস’র স্বীকৃতি পেয়েছেন রবি’র চিফ হিউম্যান রিসোর্সেস অফিসার মো. ফয়সাল ইমতিয়াজ খান।

বছরের পর বছর তার নেতৃত্বে রবি যে, একটি কর্মীবান্ধব কোম্পানি হিসেবে পরিচালিত হচ্ছে এ স্বীকৃতিগুলো তারই প্রতিফলন বলে মঙ্গলবার (১ মার্চ) এক প্রেসবিজ্ঞপ্তিতে জানিয়েছে রবি।

একজন প্রগতিশীল চিন্তাধারার নেতৃত্ব হিসেবে ফয়সাল সবার জন্য সমান সুযোগ তৈরি এবং ক্ষমতায়নে বিশ্বাসী। তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেন, একটি বৈচিত্র্যপূর্ণ এবং অন্তর্ভুক্তমূলক দল শুধু চমৎকার সব ধারণাই নিয়ে আসে তা না, সেসঙ্গে অসাধারণ কর্মদক্ষতার পথও মসৃণ করে।

ফয়সালের ভাবধারা হচ্ছে বৈচিত্র্য, ন্যায্যতা ও অন্তর্ভুক্তিমূলক যার বড় উদাহরণ হলো সম্প্রতি রবি’র সাকসেশন ম্যানেজমেন্ট সল্যুশন ’রাইজ’। এটি সব কর্মীদের পরবর্তী ধাপে অগ্রসর হওয়ার জন্য সমান সুযোগ নিশ্চিত করে।

ডিজিটাল যুগের নেতৃত্ব হিসেবে রবি এইচআরে ডাটা অ্যানালিটিক্স’র ব্যবহার এবং সম্পূর্ণ ডিজিটাইজ করার পথপ্রদর্শক হিসেবে কাজ করেছেন ফয়সাল। করোনা মহামারির শুরুতেই প্রতিদিন কর্মী এবং তাদের পরিবারের স্বাস্থ্য সম্পর্কিত তথ্য সংগ্রহের জন্য একটি ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি করে রবি। তিনি কর্মীদের আবেগীয় বিশ্লেষণের জন্য কোম্পানিটিতে কৃত্রিম বুদ্ধিমত্তার ব্যবহারেও অগ্রণী ভূমিকা পালন করেছেন।

রবি’র কর্মীদের সার্বক্ষণিক অ্যাম্বুলেন্স সেবা, ইন-হাউস চিকিৎসক পরামর্শ প্রদান, কোভিড-১৯-এর বিমা কভারেজ এবং কোভিড রোগীদের জন্য ডেডিকেটেড কেবিন ব্যবস্থা করার পদক্ষেপ নিয়েছেন তিনি। এটি তার সহানুভূতিশীল নেতৃত্বরই প্রতিফলন।

ফয়সাল তার দূরদর্শী নেতৃত্ব দিয়ে রবি’র এমপ্লয়ারব্র্যান্ডিং কার্যক্রমকে এগিয়ে নেওয়ার জন্য একটি সঠিক এমপ্লয়ি ভ্যালু প্রপজিশন কাঠামো তৈরি করেছেন। এই কৌশলের মাধ্যমে টানা চতুর্থবারের মতো ওয়ার্ল্ড এইচআরডি কংগ্রেসের গ্লোবাল বেস্ট এমপ্লয়ার ব্র্যান্ড অ্যাওয়ার্ডের মত বৈশ্বিক পর্যায়ে বিভিন্ন স্বীকৃতি অর্জন করে যাচ্ছে রবি।

টানা ১০ম বারের মত আজিয়াটার সব অপারেটিং কোম্পানির মধ্যে বেস্ট পিপল ম্যানেজমেন্টের পুরস্কারও পেয়েছে রবি। তবে, এসব দুর্দান্ত সাফল্যেই থেমে যেতে চান না ফয়সাল, তার মতে এসব অর্জন প্রতিনিয়ত নিজেকে ছাপিয়ে যাওয়ার অনুপ্রেরণা মাত্র।




Leave a reply