কেন আজকে কপাল পুড়লো নিপুণের

|

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে লড়াইয়ে হেরেছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। আইনি লড়াইয়ে সাধারণ সম্পাদকের চেয়ার ফিরে পেয়েছেন চিত্রনায়ক জায়েদ খান। সাধারণ সম্পাদক পদ জায়েদ খানের বলে রায় দিয়েছেন হাইকোর্ট।

নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বৈধ বলে রায় দিয়েছেন হাইকোর্ট। এর ফলে সমিতির সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের বসতে আর কোনও বাধা রইলো না বলে জানিয়েছেন আইনজীবীরা।

প্রসঙ্গত, গত ২৮ জানুয়ারি শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জয়লাভ করেন জায়েদ খান। তবে জায়েদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে নির্বাচনি আপিল বোর্ডের কাছে লিখিত অভিযোগ করেন নিপুণ।

বুধবার (২ মার্চ) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। তবে এই রায়ের বিরুদ্ধে আপিল করবেন নিপুণ।

আদালতে জায়েদ খানের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আহসানুল করিম ও অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি। নিপুণের পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার ও সহকারী অ্যাটর্নি জেনারেল সেলিম আজাদ।

পরে গত ৫ ফেব্রুয়ারি জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণকে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ঘোষণা করে আপিল বোর্ড। আপিল বোর্ডের সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে রিট করেন জায়েদ খান। এই পদ নিয়ে তাদের লড়াই আদালত পর্যন্ত গড়াই।




Leave a reply