সম্পর্ক ভেঙে যাওয়ার পর কি করবেন! জেনেনিন বিস্তারিত ভাবে

|

প্রেমের সম্পর্কে ব্রেক আপের থেকেও সমস্যাজনক পর্ব হল পুরনো স্মৃতি থেকে বেরোনো। সাবেক সম্পর্কের সঙ্গে সমস্ত মায়া কাটিয়ে নিজের জীবন নিয়ে ব্যস্ত হয়ে পড়া কঠিন কাজ। সমস্যাকে ফেলে এগিয়ে যাওয়া নিছক কোনও অপশন নয়। এটা আবশ্যিক। আমাদের মানসিক স্বাস্থ্যের জন্যই তা ভীষণ গুরুত্বপূর্ণ। শুধু নিজের জন্য সময় এবং স্থান বের করা শেষ কথা না। নতুন মানুষের সঙ্গে দেখা করতে হবে, কথা বলতে হবে, নিজেকে মেলে ধরতে হবে। তাই সম্পর্ক ভেঙে যাওয়ার পর কিভাবে সামলিয়ে উঠবেন। এ সম্পর্কে কিছু তথ্য তুলো ধরা হলো-

বারবার ফোন করবেন না-
মনে হতেই পারে ভীষণ মিস করছেন আপনি তাকে, কিন্তু এই মিস করাটা সয়ে নিতে হবে। যদি সত্যিই বেরিয়ে আসতে চান, বদল চান জীবনে তাহলে ফোন করবেন না। বরং নম্বর মুছে ফেলুন। সোশ্যাল মিডিয়ায় ব্লক করে দিন। সেই স্মৃতি থেকে বেরোতে যা যা করতে হয় তাই করুন।

পুরোনো স্মৃতি নিয়ে পড়ে থাকবেন না-
অতীতে আটকে থাকার থেকে সেসব ভুলে এগিয়ে যাওয়ার চেষ্টা করাই ভালো। হতেই পারে পুরোনো স্মৃতির জায়গা নিল নতুন নতুন মুহূর্ত। সেই মুহূর্ত তৈরির জন্য চেষ্টা করুন। সচেতনভাবে সাবেকের সঙ্গে কাটানো সুখস্মৃতি এড়িয়ে যেতে চেষ্টা করুন।

খারাপ চিন্তা করবেন না-
আমরা অনেকেই বিষণ্ণতাকে আরও জাঁকিয়ে বসার সুযোগ করে দিই। দুঃখের গান শুনে, বা বার বার ব্রেক আপের কথা লোককে বলে, সারাক্ষণ মনের মধ্যে খারাপ চিন্তাই ঘোরে। এই চিন্তার কোনও সমর্থক দিক নেই। এ সমস্ত আরও জটিলতা বাড়ায়।




Leave a reply