ডেভিড-উইলির ইসলাম সম্পর্কে জানার আগ্রহে মুগ্ধ রিজওয়ান

|

পাকিস্তান সুপার লিগের পিএসএলের সপ্তম আসর সদ্য শেষ হয়েছে। এই আসরে মুলতান সুলতানসের হয়ে টুর্নামেন্টে অংশ নেন ইংলিশ খেলোয়াড় ডেভিড উইলি ও সিংগাপুরের খেলোয়াড় টিম ডেভিড। তাদের দলের অধিনায়ক ছিলেন পাকিস্তানের উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। পিএসএল চলার সময়ে উইলি ও ডেভিড রিজওয়ানকে ইসলাম সম্পর্কে অনেক প্রশ্ন করেছেন।

গত মঙ্গলবার পাক-সংবাদমাধ্যম ইন্ডিপেন্ডেট উর্দুর একটি অনুষ্ঠানে মুলতান সুলতানসের বোলিং কোচ মুশতাক আহমাদের সাথে কথা বলার সময় বিষয়টি সম্পর্কে জানান রিজওয়ান নিজেই।

এ সময় তিনি বলেন, বিদেশী খেলোয়াড়েরদের আমাদের ধর্ম সম্পর্কে জিজ্ঞেস করার মানে হলো- তারা এটির মধ্যে প্রশান্তি দেখেন। আমাদের নামাজ পড়া ও দাড়ি রাখা দেখে যখন তাদের ভালো লাগে, তখন আমাদেরও খুশি হওয়া উচিৎ।

রিজওয়ান আরও বলেন, নিজের ধর্ম নিয়ে লজ্জিত না হওয়া চাই এবং মহানবী সা:-এর সুন্নতের ওপর আমাদের গর্ব করা উচিৎ। তিনি জানান, টিম ডেভিড ও ডেভিড উইলি তার কাছে ইসলাম সম্পর্কে অনেক প্রশ্ন করেছেন। নামাজের বিভিন্ন বিষয় নিয়েও ডেভিড উইলি তার কাছে জানতে চেয়েছেন বলেও দাবি করেন রিজওয়ান।

এদিকে দারুণ ফর্মে থাকা মোহাম্মদ রিজওয়ান বলেন, এই দুই ক্রিকেটার ইসলাম সম্পর্কে বেশ কিছু জেনেছেন এবং ইসলামকে বোঝারও চেষ্টা করছেন। তথ্যসূত্র : জিও নিউজ




Leave a reply