ঢাকা লিগে খেলবে না দোলেশ্বর!

|

কড়া নাড়ছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। আগামী ১৫ মার্চ মাঠে গড়াবে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের এবারের আসর। গতকাল বুধবার (২ মার্চ) শুরু হয়েছে এই মৌসুমের দলবদল প্রক্রিয়া। প্রথম দিনের দল বদলে লিজেন্ডস অব রূপগঞ্জ দলে ভিড়িয়েছে সাবেক টাইগার অধিনায়ক মাশরাফী বিন মুর্তজাকে। আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে শেষ হবে দলবদল প্রক্রিয়া। দলবদলের শেষ সময়েই এসে আজ প্রিমিয়ার লিগের দল প্রাইম দোলেশ্বর জানিয়েছে, ডিপিএল বা ঢাকা লিগে খেলবে না তারা।

গতকাল দলবদল শুরু হলেও তাতে যোগ দেয়নি দোলেশ্বর। তখনই সন্দেহ জাগলেও দলটি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করল আজ। ডিপিএল থেকে নাম প্রত্যাহারের সিদ্ধান্ত জানিয়ে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) বরাবর চিঠি পাঠিয়েছে প্রাইম দোলেশ্বর। তবে সেখানে নাম প্রত্যাহারের কোনো কারণ তারা উল্লেখ করেনি।

চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সিসিডিএম সমন্বয়ক আমিন খান। তিনি বললেন, ‘প্রাইম দোলেশ্বর খেলতে চায় না। তারা একটি চিঠি দিয়েছে। কিন্তু কেনো খেলতে চায় না, সেটা চিঠিতে জানায়নি।’

শেষ পর্যন্ত যদি দোলেশ্বর নিজের সিদ্ধান্তে অটল থেকে লিগে অংশগ্রহণ থেকে বিরত থাকে তবে সিসিডিএমের করণীয় সম্পর্কে সিসিডিএম সমন্বয়ক আমিন খান নির্বিকার থাকলেন। বিষয়টি তিনি তুলে রাখলেন ভবিষ্যতের হাতে, আর ব্যবস্থা নেওয়ার দায় চাপালেন বিসিবির ওপরে। আমিন খান বলেন, ‘দলবদল যাক, এরপর দেখা হবে। এরপর বিষয়টি বিসিবি দেখবে। সিসিডিএম যেমন বোর্ডের অন্তর্গত, প্রতিটি ক্লাবও বোর্ডের অন্তর্গত।’

গতকাল দলবদলে অংশ নিয়েছে ৩৯ ক্রিকেটার ও ৭টি ক্লাব। বাকিদেরও সেরে ফেলতে হবে আজকের মধ্যেই। আগামী ১৪ মার্চ হবে ডিপিএলের ট্রফি উন্মোচন। আর ডিপিএলের এই মৌসুম মাঠে গড়াবে ১৫ মার্চ। ৪৪ দিনের মধ্যেই খেলা শেষ করতে চায় সিসিডিএম।




Leave a reply