বিশ্বের সবচেয়ে অদ্ভুত শখের ৫ জন মানুষ

|

অদ্ভুত শখ

আমাদের এই পৃথিবীতে কোটি কোটি মানুষ বসবাস করে। এরমধ্যে কেউ আছেন একদম খুবই সাধারন আবার কেউ আছেন খুবই অদ্ভুত। আর এই অদ্ভুত মানুষগুলোর শখগুলোও কেমন জানি অদ্ভুত রকমের হয়ে থাকে। আমাদের এই লেখাজুড়ে রয়েছে এমন কিছু অদ্ভুত মানুষের অদ্ভুত সব শখের বিবরণ।

কুকুরমানব টম পিটার

প্রথমেই আমরা কথা বলব টম পিটার নামক অদ্ভুত এক লোক সম্পর্কে।  ৩২ বছর বয়সী এই টম পিটার মুলত একজন টেকনিশিয়ান। তবে তার শখগুলো এতই অদ্ভুত রকমের যে, সেগুলো জেনে আপনি রীতিমত হতভম্ব হয়ে যাবেন। তবে এই লেখায় আমরা টমের সবচেয়ে অদ্ভুত শখটা নিয়ে আলোচনা করবো।
টম পিটার একজন কুকুর প্রেমিক। তিনি কুকুর খুবই পছন্দ করেন। আর তার শখ হল অবসর সময়ে কুকুরের পোশাক পরে কুকুরের মত আচরন করা। এমনকি এই ধরনের পোশাক পরে তিনি রাস্তায় ঘুরতে পর্যন্ত নেমে যান। কুকুরের মত অভিনয় করার সাথে সাথে তিনি কুকুরের মত শব্দও করতে থাকেন। টমের মতে এগুলো করার মাধ্যমে তিনি সারাদিনের হতাশা থেকে দূরে থাকতে পারেন।

সবুজ মানুষ এলিজাবেথ

এখন আমরা আলোচনা করবো সবুজ মানুষখ্যাত এলিজাবেথ সুইটহার্ট-এর সম্পর্কে। সবুজ রঙকে প্রকৃতি,  উন্নতি ও একতার রঙ হিসেবে ধরা হয়। আর এই এলিজাবেথ-এর সবুজ রঙ এতই পছন্দ যে তিনি তার পুরো ঘর সবুজ রঙ দিয়ে ভর্তি করে ফেলেছেন। যেমন তার কাপড়, তোয়ালে এবং চশমার রঙ সবুজ। এমনকি তিনি নিজের চুলের রঙ-ও সবুজ করে ফেলেছেন। আপনারা কখনো তার বাসায় গেলে দেখতে পাবেন যে, তার ঘরের সমস্তকিছুর রঙ-ই সবুজ। তার এই অদ্ভুত শখের জন্য তিনি এতটাই জনপ্রিয় যে মানুষ তাকে দেখলে সেলফি তোলার জন্য উতলা হয়ে উঠে। রঙ নিয়ে এমন অদ্ভুত শখওয়ালা মানুষ হয়তো এলিজাবেথ ছাড়া আর দ্বিতীয়টি কেউ নেই।

সর্পমানবী কাজল

এখন আমরা জানব স্নেক গার্ল অফ ইন্ডিয়া নামে খ্যাত এক ছোট মেয়ে কাজল সম্পর্কে। তার এই নাম করনের কারণ হলো, কাজল নামের এই মেয়েটি সবসময় তার সাথে ছয়টি কিং কোবরা রাখে। এই ভয়ংকর ছয়টি সাপগুলোকে কাজল তার নিজের বন্ধু মনে করে। তার সারাদিন কাটে এই সাপদের সাথে খেলা করতে করতে। এমনকি রাতে কাজল এই সাপদের সাথেই ঘুমায়। এই সাপগুলো তাকে অনেকবার কামড়ে দিলেও আশ্চর্যজনক ভাবে তার কোন ধরনের ক্ষতিই হয় না এতে। 

৩১ বছর বয়সের শিশু

এরপর আমরা কথা বলব এমন একজন সম্পর্কে যে আধবুড়ো হয়ে যাওয়া স্বত্ত্বেও এখনও বাচ্চাই রয়ে গেছে। শুনতে একটু অদ্ভুত লাগলেও পুর্ন বয়স্ক এই নারি নিজেকে এখনো শিশু ভাবতেই পছন্দ করেন। ছোটবেলায় ফিরে যেতে কে না চায়, তবে ফ্লোরিডায় থাকা ৩১ বছর বয়সী এই নারীর শখ সম্পর্কে দেখলে আপনি অবাক হয়ে যাবেন। এই নারী একদম ছোট শিশুদের মত থাকতে পছন্দ করেন। ৩১ বছর বয়সেও এরকম ছোট শিশুর মত বসবাস করা আপাত দৃষ্টিতে পাগলামি বলেই মনে হয়। এখনো তিনি ডায়পার পরেই ঘুরে বেড়ান, আর এরমধ্যেই তিনি টয়লেটের কাজও সারেন।  এই মেয়ের একজন বয়ফ্রেন্ডও আছে যে কিনা সর্বক্ষণ তার অভিভাবকের মত অভিনয় করে থাকে। 

গরিবী শখের প্রতাপ সারংগি

সবশেষে আমরা কথা বলব প্রতাপ সারংগি সম্পর্কে। প্রতান সারংগিকে মানুষ উড়িশ্যার মোদি বলেও জানেন। উড়িস্যার সাংসদিয় সদয়ও তিনি। এরপরেও তিনি ছোট একটি ঝুপড়িতে বসবাস করেন এবং সাইকেলে করে চলাফেরা করে থাকেন। তিনি চাইলেও অন্যান্য নেতাদের মত আলিশান জীবন যাপন করতে পারেন এবং রোলস রয়েসের মত দামী গাড়িতে চলাফেরা করতে পারেন। প্রতাপ সারংগির মতে মানুষের পাশে থেকে তিনি তাদের সেবা করতে চান। 








Leave a reply