বিজিবির ওপর চোরাকারবারিদের হামলা, আহত ১

|

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী বিজিবির টহল দলের ওপর সংঘবদ্ধ হামলা চালিয়েছে চোরাকারবারিরা। তাদের হামলায় একজন বিজিবি সদস্য আহত হয়েছেন।

বুধবার (২ মার্চ) দিনগত রাত ৮টার দিকে উপজেলার তিলাই ইউনিয়নের দক্ষিণ ছাট গোপালপুর গ্রামের সালামের ঘাট লাগোয়া এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় আত্মরক্ষার্থে বিজিবি সদস্যরা দুই রাউন্ড ফাঁকা গুলি ছোড়েন।

এদিকে বৃহস্পতিবার (৩ মার্চ) ভোররাত পৌনে ৪টার দিকে ঘটনাস্থল লাগোয়া পাগলার হাট এলাকার কেতু শেখের ছেলে জহুরুল ইসলাম নামের এক ব্যক্তিকে পায়ে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নুর ইসলাম নামের এক ব্যক্তি তাকে হাসপাতালে নিয়ে আসে বলে বাহক হিসেবে ভর্তি স্লিপে লেখা আছে। জহুরুল ইসলামকে অর্থোপেডিক ওয়ার্ডের ৩১ নম্বর বেডে রেখে চিকিৎসা হচ্ছে। তবে জহুরুল ইসলাম কীভাবে গুলিবিদ্ধ হয়েছেন, সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

বিজিবি ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, পাচারকারীরা কিছু গরু পাচার করে এনে স্থানীয় জনৈক আসাদুল হকের বাড়িতে রাখে। এ সময় বিজিবির দিয়াডাঙ্গা বিওপির টহল দল বাড়িটি ঘিরে ফেললে চোরাকারবারিরা গরুগুলোকে তাদের পালিত দাবি করে। এ সময় বিজিবি সদস্যরা ধাওয়া করলে তারা পালিয়ে যায়। এর কিছুক্ষণ পর চোরাকারবারিসহ শতাধিক ব্যক্তি সংঘবদ্ধ হয়ে বিজিবি টহল দলের ওপর হামলা চালায়। হামলায় একজন বিজিবি সদস্য আহত হন। এ সময় আত্মরক্ষার্থে দুই রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে হামলাকারীদের ছত্রভঙ্গ করে দেয় বিজিবি।

তিলাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কামরুজ্জামান জানিয়েছেন, ঘটনার সময় গুলিতে কেউ আহত হয়েছে বলে জানেন না। এ বিষয়ে তাকে কেউ কিছু জানায়নি।

ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেনের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানিয়েছেন, বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত কোনো অভিযোগ পাননি।

এ প্রসঙ্গে কুড়িগ্রাম ২২ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মো. আব্দুল মোত্তাকিন জানান, বিজিবি সদস্যরা আত্মরক্ষার্থে দুই রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে। চোরাকারবারিদের হামলায় একজন বিজিবি সদস্য আহত হয়েছেন। অন্য কেউ আহত হয়েছে এমন কিছু তারা জানা নেই। তবে হামলার ঘটনাকে কেন্দ্র করে থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

তিনি আরও জানান, চোরাচালান রোধে জনসচেতনতা বাড়াতে বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে বিজিবি দিয়াডাঙ্গা বিওপিতে জনপ্রতিনিধি ও এলাকাবাসীদের সঙ্গে তিনি নিজে উপস্থিত থেকে মতবিনিময় সভা করেছেন।




Leave a reply