৫৬ লক্ষ টাকার আর্থিক প্রতারণায় নাম জড়াল বলিউড পরিচালক রামগোপাল ভর্মার!

|

৫৬ লক্ষ টাকা ধার নিয়ে তা শোধ না দেওয়ায় বলিউডের নামী পরিচালক রাম গোপাল ভর্মার বিরুদ্ধে হায়দরাবাদের থানায় অভিযোগও দায়ের করা হয়েছে।জানা গিয়েছে, একটি প্রযোজনা সংস্থার মালিক কোপ্পাডা শেখর রাজু অভিযোগ তুলেছেন রাম গোপাল ভর্মার (Ram Gopal Varma) বিরুদ্ধে। পুলিশকে তিনি জানিয়েছেন, ২০১৯ সালে এক বন্ধুর মাধ্যমে রাম গোপাল ভর্মার সঙ্গে পরিচয় হয় তাঁর। এরপর ২০২০-এর জানুয়ারিতে ‘দিশা’ নামের একটি তেলুগু ছবি তৈরির জন্য তাঁর থেকে ৮ লক্ষ টাকা চান রামু।

কয়েক সপ্তাহ পর ফের ওই একই কারণে তাঁর থেকে ২০ লক্ষ টাকা ধার নিয়েছিলেন ‘রঙ্গিলা’ খ্যাত পরিচালক। ৬ মাসের মধ্যে সেই অর্থ ফেরত দিয়ে দেবেন বলেও জানান। কিন্তু তা ফেরত দেওয়া তো দূর, ফের প্রযোজনা সংস্থাটির কাছে হাত পাতেন পরিচালক বলে অভিযোগ। সেই বছরই ফেব্রুয়ারিতে রাম গোপাল ফের কোপ্পাডা শেখরের শরণাপন্ন হয়ে জানান, ছবি তৈরিতে আরও কিছু অর্থের প্রয়োজন। যে কারণে আরও ২৮ লক্ষ টাকা লোন হিসেবে পরিচালককে দেন অভিযোগকারী। এইভাবে মোট ৫৬ লক্ষ টাকা তাঁকে দেওয়া হয়েছিল। রাম গোপাল জানিয়েছিলেন, ‘দিশা’ ছবিটি মুক্তি পাওয়ার আগেই সব টাকা তিনি শোধ করে দেবেন। কিন্তু সেই কথা তিনি রাখেননি।

এই পরিস্থিতিতে গত বছর প্রযোজনা সংস্থার মালিক জানতে পারেন, ‘দিশা’ ছবিটিই নাকি রাম গোপাল পরিচালনা করেননি! অর্থাৎ মিথ্যে কথা বলেই তাঁর থেকে লক্ষ লক্ষ হাতানো হয়েছে বলে পুলিশকে জানান অভিযোগকারী কোপ্পাডা শেখর। প্রতারণার অভিযোগে রাম গোপাল ভর্মার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির নির্দিষ্ট ধারায় মামলা রুজু করা হয়েছে। মামলাটি খতিয়ে দেখছে হায়দরাবাদ পুলিশ।




Leave a reply