এই গোলাপি রঙের প্লাস্টিকের বালতির দাম ২৫,৯৯৯ টাকা! কেন? তুমুল শোরগোল নেটপাড়ায়

|

অনলাইন ব্যবসার যুগ। করোনার অতিমারিতে এই অভ্যেস মানুষকে জড়িয়ে ধরেছে। এত সহজে এই অভ্যেস যাওয়ার নয়। কিন্তু এক অনলাইন বিপণন সংস্থায় সম্প্রতি এক বালতির দাম নিয়ে নেটপাড়ায় তুমুল শোরগোল পড়ে গিয়েছে। কারণ অ্যামাজন নামের ওই বিপণন সংস্থার বিজ্ঞাপনে লেখা হয়েছে, বালতিটির দাম ২৫ হাজার ৯৯৯ টাকা। অর্থাৎ ২৬ হাজার টাকা থেকে ১ টাকা কম। (Viral News)

একটা বালতির দাম ২৬ হাজার টাকা? অ্যামাজনের এমন বিজ্ঞাপন দেখে রীতিমতো চোখ কপালে উঠেছে নেটিজেনের। বালতির দাম এর চেয়েও বেশি ছিল, ২৮ শতাংশ ছাড় দিয়ে সেটির দাম দাঁড়িয়েছে ২৫ হাজার ৯৯৯ টাকায়। নয়তো সেটির আসল দাম ৩৫ হাজার ৯০০ টাকা। এই বালতি কেনার জন্য আবার কিস্তির সুযোগও পাওয়া যাবে। মাসে সেক্ষেত্রে কিস্তি দিতে হবে ১২২৪ টাকা।


সত্যিই কি এতটাই দাম এই প্লাস্টিকের গোলাপি রঙা বালতির? সোশ্যাল মিডিয়ায় এই বিজ্ঞাপনের মিম ও ছবি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। অনেকেই লিখেছেন নিজেদের নানা মতামত। দাম-সহ সেই বালতির ছবির স্ক্রিনশট নেটমাধ্যমে ছড়িয়ে দেওয়ার পর থেকেই রহস্যোদ্ঘাটনে নেমে পড়েছেন তাঁরা।

এক নেটাগরিক লিখেছেন, ‘অনলাইন বিপণিতে এটি দেখলাম। কী করা উচিত বুঝতে পারছি না!’ বালতিটি আবার নাকি পাওয়াও যাচ্ছে না। বিজ্ঞাপনে দেওয়া রয়েছে, ‘দিজ প্রডাক্ট ইজ কারেন্টলি আনঅ্যাভেলেবেল’। কেউ কেউ আবার মনে করছেন, প্রযুক্তিগত কোনও ভুলের জন্য এই ঘটনা ঘটেছে। তবে সব মিলিয়ে একটি বালতির কাহিনি আপাতত সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল।




Leave a reply