খিস্তি দিয়ে আর প্রকাশ‍্যে গাঁজা সেবন করেই লাখপতি, ইউটিউব থেকে কত রোজগার করতেন রোদ্দুর রায়?

|

সোশ‍্যাল মিডিয়া প্রেমী বাঙালির চর্চায় এখন একটাই নাম, রোদ্দুর রায় (Roddur Roy)। বিতর্কিত এই ইউটিউবার (Youtuber) সম্প্রতি গ্রেফতার হয়েছেন কলকাতা পুলিসের হাতে। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর সহ অনেক মনীষীদের নিয়ে অশ্লীল ভাষা প্রয়োগ করে ভিডিও বানাতেন তিনি। কিন্তু সম্প্রতি মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায়কে কটুক্তি করার পরেই গ্রেফতার হন রোদ্দুর।

মঙ্গলবার গোয়া থেকে গ্রেফতার করা হয় তাঁকে। বুধবার আনা হয় কলকাতায়। বৃহস্পতিবার ব‍্যাঙ্কশাল কোর্টে তোলা হবে রোদ্দুর রায়কে। যদিও তাঁর গ্রেফতারি নিয়ে দুভাগে বিভক্ত হয়ে গিয়েছেন নেটনাগরিকরা।

রোদ্দুর রায়ের আসল নাম অনির্বাণ রায়। মুখের ভাষার দরুণ ভাবমূর্তি খারাপ হলেও তাঁর পড়াশোনা এবং পেশাগত ইতিহাস যথেষ্ট চমকপ্রদ। আগে আইটিতে ছিলেন রোদ্দুর। চাকরি ছেড়ে এখন ইউটিউব, সোশ‍্যাল মিডিয়ায় ভিডিও বানিয়ে রোজগার করেন তিনি। রোজগারের অঙ্কটাও কিন্তু নেহাত কম নয়।

শুধুমাত্র অশ্লীল গালিগালাজ করে আর প্রকাশ‍্যে গাঁজা সেবন করেই ২০ থেকে ২৫ হাজার টাকা রোজগার করেন রোদ্দুর রায়। তাঁর ভিডিওতে ভিউ সংখ‍্যা যে কোনো সাধারণ বা অসাধারণ ভিডিওকে টেক্কা দেবে। আসলে অনেকেই রোদ্দুরকে উত্তাল খিস্তি দিতে দেখার জন‍্যই তাঁর ভিডিও দেখেন।

শুধুমাত্র খাঁটি বাংলায় খিস্তি দিয়েই কিন্তু থেমে থাকেননি রোদ্দুর। জাতীয় স্তরে নিজের ভিডিওকে পৌঁছে দিতে মাঝেমাঝেই ইংরেজি শব্দ ব‍্যবহার করতেন তিনি ভিডিওতে। এমনকি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে পর্যন্ত বিষ উগরে দিয়েছেন রোদ্দুর। শুধুমাত্র গালিগালাজ করে টাকা রোজগার করতে সম্ভবত এই প্রথম দেখা গেল কাউকে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার ব‍্যাঙ্কশাল কোর্টে পেশ করা হবে রোদ্দুর রায়কে। এদিন ইউটিউবারদের একজোট হয়ে আদালতের সামনে পৌঁছানোর কথা। অনেকেই বিতর্কিত ইউটিউবারের নিঃশর্ত জামিনের জন‍্য গলা ফাটাচ্ছেন সোশ‍্যাল মিডিয়ায়‌। কিন্তু রোদ্দুর রায় শেষমেষ জামিন পাবেন কিনা সেটাই দেখার অপেক্ষা।




Leave a reply