ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হয়ে যাচ্ছেন ছিনতাইকারীঃ ২ জন আটক

|

ছিনতাইয়ের অভিযোগে দুই ঢাবি (ঢাকা বিশ্ববিদ্যালয়) শিক্ষার্থীকে আটক করেছে শাহবাগ থানা পুলিশ। গতকাল বৃহস্পতিবার রাত ১০ টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। শাহবাগ থানার ওসি (ভারপ্রাপ্ত) আবুল হাসান বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন।

পুলিশসুত্রে জানা যায়, আজিমপুরে বসবাসকারী শামস এবং শুভ নামের দুই বন্ধু ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বেড়াতে এসেছিলেন। তারা ঢাবি এলাকায় ঘুরাফেরা করাকালীন আটক দুই শিক্ষার্থীসহ আরও কয়েকজন তাদেরকে অতর্কিতে ঘিরে ধরে এবং তাদের নাম পরিচয় জানতে চায়। ক্যাম্পাসের বাইরের পরিচয় দেওয়ার পর তাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ ও মারধর করা হয় তাদের। তারপর একপর্যায়ে তাদের কাছে থাকা এটিএম কার্ড ছিনিয়ে নেয় আটককৃত দুই শিক্ষার্থী রবিন ও নাহিদ। এরপর শামস এবং শুভর কাছ থেকে জোরপূর্বক এটিএম কার্ডের পাসওয়ার্ড নিয়ে নেয় তারা এবং কার্ড থেকে টাকা উত্তোলন করে।

পরবর্তীতে শামস এবং শুভ শাহবাগ থানায় অভিযোগ দায়ের করেন। তাদের অভিযোগের ভিত্তিতে রবিন ও নাহিদকে আটক করা হয়। নাহিদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রথম বর্ষের ছাত্র এবং বঙ্গবন্ধু শেখ মুজিব হলের আবাসিক ছাত্র। অন্য আটককৃত শিক্ষার্থী রবিন ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী এবং হাজী মুহাম্মদ মুহসীন হলেও আবাসিক শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয় সুত্রে জানা যায়, নাহিদের বিরুদ্ধে টিউটোরিয়াল পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগ রয়েছে।

সাম্প্রতিক সময়ে প্রায়ই ঢাকা বিশ্ববিদ্যালয় এবং শহীদ মিনার এলাকায় ঢাবি শিক্ষার্থীদের ছিনতাই উপদ্রব বেড়েছে বলে অনেকেই জানিয়েছেন। সন্ধ্যার পর দল বেধে এসব শিক্ষার্থীরা বহিরাগতদের উপর আক্রমণ চালিয়ে মারধর করে এবং কাছে থাকা টাকা-পয়সা, মোবাইলসহ দামী জিনিসপত্র ছিনিয়ে নেয়।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, অভিযুক্তদের শাহবাগ থানা পুলিশ আটক করেছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরও বলেন, এসব ছিনতাই প্রতিহত করতে ক্যাম্পাস এলাকায় সিসিটিভি ক্যামেরা বসানোর প্রস্তুতি চলছে।

সুত্রঃ এনটিভি নিউজ








Leave a reply