Increase Eyesight: জীবন রঙিন রাখতে চোখের যত্ন নিন, ঘরোয়া এই উপকরণে বাড়ান দৃষ্টিশক্তি

|

আমাদের শরীরের অঙ্গদের মধ্যে একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হল চোখ। কিন্তু সারাদিন এই আধুনিকতার দুনিয়ায় মোবাইল আর কম্পিউটারের সামনে বসে থেকে চোখের পাওয়ার দিন দিন বেড়েই চলেছে। বাড়ছে চশমার পাওয়ার। চোখ ভালো রাখতে আমরা খাচ্ছি বিভিন্ন ধরনের ওষুধ কিন্তু আপনি কি জানেন আয়ুর্বেদিক উপায়েও আপনার চোখের দৃষ্টিশক্তিকে নিয়ন্ত্রণে রাখা যায়। আজ আপনাদের বলব এমনই কিছু ভেষজ উপাদানের কথা যা আপনার চোখের পাওয়ারকে নিয়ন্ত্রণে রাখবে এবং দৃষ্টিশক্তিকেও ভালো করবে।

১) ত্রিফলা পাউডারের সঙ্গে ঘি ও মধু মিশিয়ে প্রতিদিন রাতে যদি খেতে পারেন তবে এটি আপনার দৃষ্টিশক্তিকে বৃদ্ধি করতে সাহায্য করবে।

২) আমলকি হল একটি গুরুত্বপূর্ণ উপাদান যার মধ্যে আছে প্রচুর পরিমাণে ভিটামিন সি। আর এই আমলকি চোখের রেটিনাল কোষগুলিকে পুষ্টি প্রদান করে। এটি ডায়াবেটিস নিয়ন্ত্রণেও সহায়ক।

৩) নুন আমাদের শরীরের পক্ষে অতি ক্ষতিকর উপাদান কিন্তু সাদা নুনের পরিবর্তে যদি সৈন্ধব লবন ব্যবহার করা যায় তবে এটি আমাদের দৃষ্টিশক্তিকে বৃদ্ধি করে। এছাড়াও এটি রক্তচাপ নিয়ন্ত্রণেও সাহায্য করে।

৪) চোখের রেটিনাকে সুস্থ স্বাভাবিক রাখার জন্য একটি গুরুত্বপূর্ণ উপাদান হলো মধু। আপনি প্রতিদিন মধু সেবন করলে এটি আপনার চোখের রেটিনা সংক্রান্ত সমস্যাকে দূর করতে সাহায্য করে।

৫) দেহের হজম শক্তি বৃদ্ধিতে ঘি এর একটি গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। তাবে এই ঘি চোখের জন্য স্বাস্থ্যকর। ঘি দৃষ্টিশক্তি বৃদ্ধি করতে সাহায্য করে।




Leave a reply