আইপিএল প্রতিষ্ঠাতার বিরুদ্ধে প্রতারণার মামলা করলেন মডেল

|

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্রতিষ্ঠাতা ললিত মোদির বিরুদ্ধে মামলা করেছেন সাবেক মডেল গুরপ্রীত গিল মাগ। আর্থিক প্রতারণার অভিযোগে লন্ডনের আদালতে এই মামলা দায়ের করেন তিনি।

গুরপ্রীতের দাবি, ব্যবসার স্বপ্ন দেখিয়ে বিনিয়োগ করিয়ে তার সঙ্গে আর্থিক প্রতারণা করেছেন ললিত। তবে এই দাবি অস্বীকার করেছেনে আইপিএল প্রতিষ্ঠাতা।

২০১৮ সালের এপ্রিলে গুরপ্রীতের সঙ্গে দুবাইয়ে বৈঠক করেন ললিত। সেখানে আধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়ে বিশ্বব্যপী ক্যান্সার চিকিৎসায় একটি প্রতিষ্ঠান চালু করার কথা জানান তিনি।

গুরপ্রীতকে ললিত জানান, তার প্রতিষ্ঠানের হয়ে প্রচার করতে ইতোমধ্যে অনেক খ্যাতনামা তারকা রাজি হয়েছেন। পাশাপাশি আন্তর্জাতিক ব্যবসা অঙ্গনের অসংখ্য নামীদামি ব্যক্তিত্ব এতে সম্মতি জানিয়েছেন।

এতে প্রভাবিত হয়ে ললিতের প্রতিষ্ঠানে ১০ লাখ মার্কিন ডলার বিনিয়োগ করেন গুরপ্রীত। সেই সঙ্গে আরও ১০ লাখ ডলার দেবেন বলে কথা দেন তিনি। কিন্তু ললিতের ব্যবসা দিনের আলো না দেখায় আর বিনিয়োগ করেননি এই মডেল।
উল্টো এরই মধ্যে দেওয়া টাকা ফেরত চেয়ে ললিতের বিরুদ্ধে মামলা করেছেন গুরপ্রীত।
পরিপ্রেক্ষিতে ললিত জানিয়েছেন, যে প্রযুক্তি কাজে লাগিয়ে ব্যবসা চালুর কথা ছিল, তাতে কিছু সমস্যা দেখা দেওয়ায় শেষ পর্যন্ত তা শুরু করা যায়নি। তাই তার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ আনা ঠিক নয়।




Leave a reply