রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে মিম শেয়ার করে বিতর্কের মুখে আরশাদ ওয়ারশি!

|

যুদ্ধের দামামা বেজে গিয়েছে। শুরু হয়েছে রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধ। এবার সেই যুদ্ধ নিয়ে মস্করা করে বসলেন অরশদ ওয়ারসি (Arshad Warsi)। শুধু তাই নয় একটি মিমি ও শেয়ার করেন অভিনেতা। অরশদ তাঁর গোলমাল ছবি থেকে একটি মিম শেযার করেন নিজের টুইটার অ্যাকাউন্টে। ওই মিমে তিনি অজয় দেবগন(Ajay Devgn), শরমন যোশি(Sarman Joshi) এবং রিমি সেনকে(Rimi Sen) নিজের সঙ্গে জুড়ে দিয়ে একটি ভিডিও পোস্ট করেন। এখানেই শেষ নয় তিনি নিজেদের আমেরিকা, রাশিয়া, ইউক্রেন এবং ইউক্রেনের বিদ্রোহ নিয়ন্ত্রিত এলাকা হিসাবে ট্যাগ করেছেন। তিনি মেমের ক্যাপশনে লিখেছেন, “আত্মব্যাখ্যামূলক… ‘গোলমাল’(Golmaal Movie) তার সময়ের চেয়ে অনেক এগিয়ে ছিল।”

অরশদের (Arshad Warsi)এই টুইটটি পোস্ট করার পর থেকে নেটিজেনদের কড়া সমালোচনার মুখে পড়েন। কেউ এই টুইটটিকে ‘ঘৃণ্য এবং বিরক্তিকর’ বলছেন। কেউ লিখছেন “মানুষ মারা যাচ্ছে আর আপনি হাসছে।“ নেটিজেনদের রোষের মুখে পড়ে শেষমেষ টুইটটি ডিলিট করতে বাধ্য হন অরশদ (Arshad Warsi)।

রাশিয়া (Russia Ukraine) ইতিমধ্যেই আক্রমণ করেছে ইউক্রেনের রাজধানী কিয়েভে। যার জেরে তছনছ হয়ে গিয়েছে ওই শহর। বিধস্ত ইউক্রেন। আকাশপথে হামলার পাশাপাশি সীমান্তে ইউক্রেন পেরিয়ে ঢুকে পড়েছে রাশিয়ার পদাতিক সেনাও। মুর্হুমুহু এয়ার স্ট্রাইকে ধ্বংস ইউক্রেনের (Ukraine ) এয়ারবেস। ধ্বংস একের পর এক সেনা ঘাঁটি। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ৪০ জন নাগরিক নিহত। ১০ জন নাগরিকের মৃত্যুর খবর মিলেছে। জখম ৯ জন।

টেলিভিশনে সম্প্রচারিত ভাষণে পুতিন (Valdimir Putin) বলেন, “ইউক্রেন থেকে আসা হুমকির জবাবে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।” পাশাপাশি পুতিন স্পষ্ট করে দেন ইউক্রেন দখলের কোনও অভিপ্রায় তাদের নেই। এই রক্তপাতের দায় পুতিন (Valdimir Putin)ছেড়েছেন ইউক্রেনের শাসকদের কাঁধে।

এক ব্রিটিশ সংবাদ মাধ্যমের দাবি অনুযায়ী ইউক্রেনের উপর হামলা করার জন্য ‘ফাদার অফ অল বম্বস’ ব্যবহার করতে পারে রাশিয়া।এই ঘাতক বোমা প্রয়োগ করা হলে ৩০০ কিলোমিটার পর্যন্ত এলাকা ধ্বংস হয়ে যায়। এদিকে রুশ সেনার সাফল্য ডঙ্কার মাঝেই ইউক্রেন (Russia Ukraine War) জানিয়েছে লুহানস্ক অঞ্চলে ৫০ জন রুশ সেনা নিহত হয়েছেন তাদের দেশের সেনাবাহিনীর হাতে। এদিকে এই যুদ্ধ ঠেকাতে তৎপর ভারতও। পুতিনের (Valdimir Putin) সঙ্গে ফোনে কথা বলেছেন নরেন্দ্র মোদী (Narendra Modi) ।




Leave a reply