ব্রাজিলের টিম বাসে বোমা বিস্ফোরণ, ৩ ফুটবলার আহত

|

এবার ব্রাজিলের দ্বিতীয় বিভাগের দল এসপোর্তে ক্লাব বাহিয়ার টিম বাসে হাত বোমার বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। এর ফলে দলের তিন খেলোয়াড় আহত হয়েছেন। বর্তমানে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন তারা। লাতিন আমেরিকার দেশটির উত্তর-পূর্বের আঞ্চলিক চ্যাম্পিয়নশিপ কোপা ডে নর্দেস্তেতে সাম্পাইও কোরিয়ার বিপক্ষে বাহিয়ার ম্যাচ ছিল। যাত্রাপথে তাদের গাড়িতে এই বিস্ফোরণ ঘটে।

পরে আতঙ্ক নিয়েই ম্যাচ খেলেছে দলটি এবং ২-০ ব্যবধানে জিতে ঘরে ফিরেছে। এ ঘটনার পর ক্লাব বাহিয়া টুইট পোস্টে জানিয়েছে, গোলরক্ষক ডানিলো ফার্নান্দেস হাসপাতালে ভর্তি হয়েছেন। বিস্ফোরণে বাসের জানালার কাঁচ ভেঙে তার মুখে বিদ্ধ হয়েছিল। এছাড়া লেফট ব্যাক ম্যাথিউস বাহিয়া এবং ফরোয়ার্ড মার্সেলো সিরিনোও আহত হয়েছেন।

এ ঘটনাটি দলের কিছু উগ্র সমর্থক ঘটিয়েছে বলে স্থানীয় থানার তদন্তকারী পুলিশ ভিক্টর স্পিনোলা জানিয়েছেন। তিনি বলেন, ‘আমরা ছবি সংগ্রহ করেছি, খেলোয়াড় ও প্রত্যক্ষদর্শীদের বয়ান নিয়েছি। অপরাধীদের শনাক্ত করতে সর্বোচ্চ চেষ্টা থাকবে এবং তাদের গ্রেপ্তার করবো।’

এদিকে দল হিসেবে এমনিতেই জয়খরায় ভুগছে বাহিয়া। গেল বছর তাদের অবনমন হয়। তাতে নাম লেখাতে হয়েছে ব্রাজিলের দ্বিতীয় বিভাগে। শেষ ছয় ম্যাচের মাত্র একটি ম্যাচে জয় পেয়েছে তারা। বিষয়টি নিয়ে বিরক্ত সমর্থকরা। প্রায়ই নিজের দলের ওপর আক্রমণ করে সেই উগ্র সমর্থক বাহিনী। এবার বিস্ফোরণই ঘটাল টিম বাসে।

এ বিষয়টি নিয়ে বিরক্ত দলের কোচ গুটো ফেরাইরা। তিনি বলেছেন, ‘এটা চরম বোকামি। সমর্থকরা ভাবছে খেলোয়াড়দের ওপর হামলা করলে তারা পারফর্ম করবে। সবসময় কোচ খারাপ, খেলোয়াড়রা খারাপ। কিন্তু এটা সমস্যাগুলো সমাধানের মাধ্যম নয়।’




Leave a reply