রুশ সেনার মুখোমুখি ইউক্রেনের নারী, দেখুন ভাইরাল ভিডিও

|

এবার রাশিয়ান সেনাবাহিনীর সঙ্গে দ্বিতীয় দিনের মতো যুদ্ধ চলছে ইউক্রেনীয় সৈন্যদের। আজ শুক্রবার ইউক্রেনের রাজধানী কিয়েভে প্রবেশ করে রুশ বাহিনী।এখন সেখানে তুমুল যুদ্ধ চলছে। ব্রিটিশ ট্যাবলয়েড ডেইলি মিররের প্রতিবেদনে বলা হয়, এই যুদ্ধ পরিস্থিতির মধ্যেই অস্ত্র সজ্জিত রুশ সেনার সামনে প্রতিবাদ করে অসীম সাহসের পরিচয় দিয়েছেন ইউক্রেনের একজন নারী। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে।

সেই ভিডিওতে দেখা যায়, ভারী অস্ত্রধারী এক রুশ সেনার সঙ্গে তর্ক করছেন ওই নারী। রুশ সেনার কাছে তিনি পরিচয় জানতে চান। জবাবে রুশ সেনা বলেন, তাদের অনুশীলন আছে এবং ওই নারীকে সেখান থেকে চলে যেতে বলেন।

এ সময় সেনা সদস্যকে ওই নারী বলেন, ‘তুমি এখানে এসেছ কেন? কেউ তোমাকে চায় না। তোমার পকেটে সূর্যমুখী বীজ রাখা উচিত, যাতে তোমার মৃত্যুর পর ইউক্রেনের জমিতে সেটা ফলানো যায়’। প্রসঙ্গত, ইউক্রেনের জাতীয় ফুল সূর্যমুখী।

এদিকে রুশ সামরিক অভিযানের প্রথম দিনে দেশটিতে অন্তত ১৩৭ জন মারা গেছেন বলে দাবি করেছে ইউক্রেন। রুশ বাহিনীকে প্রতিহত করতে ইউক্রেন একাই যুদ্ধ করছে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। এই যুদ্ধে পশ্চিমা বন্ধুদের পাশে পাননি বলেও জানিয়েছেন তিনি।




Leave a reply