আমাদের রশিদ-মুজিবদের দেখেই পেসবান্ধব উইকেট বানিয়েছে বাংলাদেশ: গুরবাজ

|

রশিদ খান- মুজিব উর রহমানদের নিয়ে আফগানিস্তানের স্পিন আক্রমণ বিশ্বসেরা, এ কথা জানা ছিল বাংলাদেশ দলের টিম ম্যানেজমেন্টের। আর এ কারণেই স্পিনবান্ধব উইকেট না বানিয়ে পেসবান্ধব উইকেট বানিয়েছে বাংলাদেশ- এমনটা মনে করছেন আফগানিস্তানের উইকেটরক্ষক ব্যাটার রহমানউল্লাহ গুরবাজ।

প্রথম ওয়ানডের মতো সিরিজের দ্বিতীয় ওয়ানডেতেও বাংলাদেশের বিপক্ষে নাকানিচুবানি খেয়েছে আফগানিস্তানের ব্যাটাররা। বাংলাদেশের ছুঁড়ে দেয়া ৩০৭ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ২০৮ রানেই অলআউট হয়েছেন রহমত শাহ-হাশমতউল্লাহ শহীদিরা।

আফগানদের বিপক্ষে বাংলাদেশের স্পিনার ও পেসাররা ভাগাভাগি করে উইকেট নিলেও টাইগার ব্যাটারদের বিশেষ কোনও সমস্যায় ফেলতে পারেনি রশিদ-মুজিবরা। এ কারণে এক ম্যাচ হাতে রেখে অনায়সে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ।

ম্যাচ শেষে গুরবাজ বলেন, ‘তারা জানত, আমাদের বিশ্বের এক নম্বর স্পিন আক্রমণ আছে। তাই তারা পেসবান্ধব উইকেট বানিয়েছে। এটা বাংলাদেশের হোম সিরিজ। আমরা আসলে আশাই করিনি যে ওরা আমাদের জন্য স্পিন বান্ধব উইকেট বানাবে।’

আফগানিস্তানের ইনিংসে সর্বোচ্চ ৫৪ রান করেছেন নাজিবুল্লাহ জাদরান। ওপেনার রহমত শাহের ব্যাটে আসে ৫২ রান। এছাড়া দুই অঙ্ক স্পর্শ করতে পেরেছেন মোহাম্মদ নবি (৩২) ও রশিদ খান (২৯)।

শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকার দায়টা অবশ্য নিজেদের ঘাড়েই নিচ্ছেন গুরবাজ। তার মতে, ব্যাটিং ইউনিট হিসেবে খুবই বাজে পারফর্ম করেছেন তারা।

তিনি আরও বলেন, ‘মূল ব্যাপার হচ্ছে, ব্যাটিং ইউনিট হিসেবে আমরা ভালো করতে পারিনি। আশা করি, আমরা পরের ম্যাচে ভালো করতে পারব। আসলে পেস বা স্পিন মূল বিষয় না। আমাদের আরও বেশি সময় ধরে ব্যাটিং করা উচিত ছিল।’




Leave a reply