অনুষ্কার ক্রিকেট প্র্যাক্টিস মুগ্ধ করল ঝুলনকে

|

ঝুলন গোস্বামীর মতো একজন আইকনিক ক্রিকেট তারকাকে পর্দায় ফুটিয়ে তোলার দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন অনুষ্কা শর্মা। কিন্তু সেই কাজটা কী এতটাই সহজ? মোটেই নয়। আর তাই তো প্রতিটি টেকনিকাল বিষয়ে নিখুঁত হওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন অনুষ্কা। সম্প্রতি ইনস্টাগ্রামে নায়িকা পোস্ট করেছেন কিছু ছবি। কীভাবে বোলিংয়ের সময়ে আঙুলের প্যাঁচে বল ধরতে হয়, তার ক্লোজ শট পোস্ট করে Anushka Sharma লেখেন গ্রিপ বাই গ্রিপ। এই ছবিতে প্রশংসার বন্যা বইয়ে দিয়েছেন তাঁর ফ্যানরা। তবে সবচেয়ে বড় কমপ্লিমেন্ট তিনি পেয়েছেন স্বয়ং ঝুলনের থেকে। হ্যাঁ, এই ছবিতে ঝুলন গোস্বামী লিখেছেন ‘ভেরি নাইস’। একই সঙ্গে যোগ করেছেন থাম্বস আপ, হাততালি এবং উঁচু হাতের ইমোজি।

প্রায় তিন বছর পর সিলভার স্ক্রিনে কাম ব্যাক করতে চলেছেন অনুষ্কা শর্মা। ওটিটি প্ল্যাটফর্ম Netflix-এ মুক্তি পাবে এই ছবি। অনুষ্কা জানিয়েছেন, ‘চাকদা এক্সপ্রেস’ তাঁর কেরিয়ারের অন্যতম গুরুত্বপূর্ণ সিনেমা। কারণ এই সিনেমাটির মধ্যে চূড়ান্ত আত্মত্য়াগের গল্প রয়েছে।

অনুষ্কা বললেন, ‘এই ছবিটা ভীষণ স্পেশাল। এই ছবি অসম্ভব এক স্বার্থত্যাগের কথা বলে। ভারতের প্রাক্তন অধিনায়ক ঝুলন গোস্বামীর জীবন এবং তাঁর সময়কে তুলে ধরবে এই ছবি। মহিলাদের ক্রিকেট দুনিয়ার আই ওপেনার হবে চাকদা এক্সপ্রেস। যে সময়ে ঝুলন ঠিক করেছিলেন তিনি ক্রিকেট খেলবেন এবং দুনিয়ার মঞ্চে দেশের নাম উজ্জ্বল করবেন, সেই সময়ে এই খেলায় মেয়েদের উপস্থিতির কথা ভাবাই যেত না। ওঁর জীবন এবং এ দেশের মহিলা ক্রিকেটের কোর্স কীভাবে তৈরি হল তারই গল্প আরও একবার তুলে ধরার চেষ্টা করা হয়েছে।’
.
টিজারের সঙ্গে একাধিক টুইট শেয়ার করেছেন অনুষ্কা যেখানে তিনি মহিলাদের ক্রিকেট সম্পর্কে নানা কথা শেয়ার করেছেন।’ তবে সিনেমার টিজার প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই ঝুলনের সমর্থকেরা কিন্তু অনুষ্কাকে ট্রোল করতে শুরু করে দেন। তাঁদের আপত্তি অনুষ্কার বাংলা উচ্চারণ নিয়ে। নেটিজেনদের একাংশের মত ছিল অনুষ্কা যেভাবে বাংলা বলছেন, সেটা একজন বাঙালির কাছে কখনই অভিপ্রেত নয়। পাশাপাশি ঝুলনের গায়ের শ্যামবর্ণ অনুষ্কাও নিজের শরীরে ফুটিয়ে তুলতে চেয়েছিলেন। কিন্তু, অনেকেই মনে করেন, এমনটা করে অনুষ্কা কার্যত ঝুলনকে অপমানই করেছেন।




Leave a reply