সাবধান! আপনার পছন্দের যেসব কাজ হতে পারে অকাল মৃত্যুর প্রধান কারণ, দেখেনিন

|

দীর্ঘদিন বেঁচে থাকার ইচ্ছা সব মানুষেরই। কিন্তু মরতে তো হবেই। কারণ জন্ম হলে মরতে হয়, এইটাই সত্য। মৃত্যুর ভয় সব মানুষের মধ্যেই আছে। তাইতো নিজেকে বাঁচিয়ে রাখতে সবরকম চেস্তাই করেন মানুষ।

অথচ খেয়ালের বশে অনেকেই এমন কিছু কাজ করে ফেলেন, যার ফলে অজান্তেই প্রশস্ত হয় মৃত্যুর পথ। অর্থাৎ মানুষ এমন কিছু সাধারণ ভুল করেন, যা তার মৃত্যুর কারণ হতে পারে। চলুন তবে জেনে নেয়া যাক কোন কাজগুলো হয়ে উঠতে পারে আপনার মৃত্যুর কারণ-

একজন মানুষের না খেয়ে মারা যাওয়ার সম্ভাবনার চেয়ে না ঘুমিয়ে মারা যাবার সম্ভাবনা প্রবল। পর পর দু’সপ্তাহ যদি কেউ না ঘুমিয়ে থাকেন সেক্ষেত্রে ঘটতে পারে মৃত্যু।

কোনো মানুষ যদি একসঙ্গে ৭০ কাপ কফি খান, তাহলে তার মৃত্যু নিশ্চিত। কারণ ৭০ কাপ কফিতে যে পরিমাণ ক্যাফিন থাকে, তা একজন প্রাপ্তবয়স্ক মানুষের হৃদযন্ত্র বিকল করে দিতে পারে।

গান শুনতে ভালোবাসেন সবাই। কিন্তু সেই গানই যদি মৃত্যুর কারণ হয়ে ওঠে? ১৮৫ ডেসিবেলের বেশি শব্দ প্রাবল্যের গান মানুষের মৃত্যু ঘটাতে পারে। উচ্চ ডেসিবেলের গান মানুষের হৃদ‌য়ন্ত্রে আঘাত হানে।

কোনো রকম প্রশিক্ষণ ছাড়াই কেউ যদি জলের নিচে টানা ৪ মিনিট মাথা ডুবিয়ে রাখেন, তার মস্তিষ্ক বিকল হতে শুরু করে। টানা ৬ মিনিট যদি কেউ এ রকমভাবে থাকেন, তাহলে সেই ব্যক্তির মৃত্যু ঘটবে নিশ্চিত।

চকলেট খেতে ভালোবাসেন অনেকেই। তাই বলে অতিরিক্ত কোনো কিছুই ভালো নয়। অল্প সময়ের মধ্যে কেউ যদি একসঙ্গে ৮৫টি চকলেট বার খেয়ে ফেলেন, তাহলে তার মৃত্যু অবশ্যম্ভাবী। চকলেটে থাকা থিওব্রোমাইন কেজিতে হাজার মিলিগ্রামের বেশি হলে মানুষের মৃত্যু ঘটায়।




Leave a reply