প্রথম দল হিসেবে পয়েন্টের সেঞ্চুরি, ইংল্যান্ডকে টপকে ICC সুপার লিগ টেবিলের মগডালে বাংলাদেশ

|

প্রত্যাশামতোই আফগানিস্তানকে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে হারিয়ে সিরিজ জয় নিশ্চিত করার পাশাপাশি আইসিসি মেনস ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগ টেবিলের শীর্ষে উঠে এল বাংলাদেশ। তারা পিছনে ফেলে দেয় ইংল্যান্ডকে। প্রথম দল হিসেবে সুপার লিগ টেবিলে ১০০ পয়েন্ট ছুঁয়ে ফেলে বাংলাদেশ।

আপাতত ১৪ ম্যাচে ১০টি জয়-সহ বাংলাদেশের সংগ্রহে রয়েছে ১০০ পয়েন্ট। ব্রিটিশদের সরিয়ে লিগ টেবিলের এক নম্বরে উঠে আসেন শাকিবরা। ১৫ ম্যাচে ৯৫ পয়েন্ট সংগ্রহ করা ইংল্যান্ড পিছিয়ে যায় দু’নম্বরে। টিম ইন্ডিয়া রয়েছে লিগ টেবিলের তিন নম্বরে। ১২ ম্যাচে ৭৯ পয়েন্ট রয়েছে ভারতের খাতায়। আয়ারল্যান্ড (১৮ ম্যাচে ৬৮) ও শ্রীলঙ্কা (১৮ ম্যাচে ৬২) রয়েছে পয়েন্ট টেবিলের যথাক্রমে চতুর্থ ও পঞ্চম স্থানে।

লিগ টেবিলে পরিবর্তন হয়েছে আরও একটি। আফগানিস্তান এই ম্যাচ জিতলে একযোগে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডকে টপকে চার নম্বরে উঠে আসত। তারা সিরিজের দ্বিতীয় ম্যাচ হেরে বসায় ৭ নম্বরে নেমে যায়। আফগানদের সংগ্রহে রয়েছে আপাতত ৮ ম্যাচে ৬০ পয়েন্ট। ৯ ম্যাচে ৬০ পয়েন্ট রয়েছে অস্ট্রেলিয়ার পকেটেও। তবে তাদের নেট রান-রেট আফগানিস্তানের থেকে ভালো হওয়ায় ৬ নম্বরে উঠে আসে অজিরা।

ওয়েস্ট ইন্ডিজ ১৫ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে আট নম্বরে রয়েছে। পাকিস্তান ৯ ম্যাচে ৪০ পয়েন্ট সংগ্রহ করে নয় নম্বরে অবস্থান করছে। দক্ষিণ আফ্রিকা (১০ ম্যাচে ৩৯), জিম্বাবোয়ে (১২ ম্যাচে ৩৫) ও নিউজিল্যান্ড (৩ ম্যাচে ৩০) যথাক্রমে ১০, ১১, ১২ নম্বরে জায়গা করে নিয়েছে। একেবারে শেষে ১৩ নম্বরে রয়েছে নেদারল্যান্ডস। তাদের সংগ্রহে রয়েছে ৭ ম্যাচে ২৫ পয়েন্ট।




Leave a reply