রাশিয়া-ইউক্রেন যুদ্ধের বিরুদ্ধে মুখ খুললেন প্রিয়াঙ্কা চোপড়া

|

বিশ্বের পরিস্থিতিকে ভয়াবহ করে আবারও ফিরেছে যুদ্ধের স্মৃতি। শুরু হয়ে গিয়েছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। রাশিয়ার আক্রমণে বিধ্বস্ত ইউক্রেনের রাজধানী কিয়েভ। রাশিয়ার পদাতিক সেনা ঢুকেছে কিয়েভে। তার সাথেই চলছে এয়ার স্ট্রাইক। সমগ্র বিশ্বের মানুষ যুদ্ধের বিরুদ্ধে সরব। এবার এই ঘটনা নিয়ে মুখ খুললেন প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra Jonas)।

প্রিয়াঙ্কা সম্প্রতি ইউক্রেনের বর্তমান পরিস্থিতির একটি ভিডিও শেয়ার করেছেন। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, ইউক্রেনের বাসিন্দারা বেঁচে থাকার স্বার্থে বাঙ্কার হিসাবে সাবওয়ে স্টেশনগুলি ব্যবহার করছেন। প্রিয়াঙ্কা ইউনিসেফের অন্যতম সদস্য। ভিডিওটি শেয়ার করে ইউক্রেনের বাসিন্দাদের জন্য সাহায্যের আর্জি জানিয়েছেন প্রিয়াঙ্কা। তিনি বলেছেন, যুদ্ধক্ষেত্রে যাঁরা বাস করছেন, তাঁরা অন্য সকলের মতোই সাধারণ মানুষ। এর সাথেই প্রিয়াঙ্কা ইন্সটাগ্রামে একটি লিঙ্ক জুড়ে দিয়েছেন যার মাধ্যমে ইউক্রেনের মানুষদের সাহায্য করা যাবে।

এই ভিডিওর ক্যাপশনে প্রিয়াঙ্কা লিখেছেন, ইউক্রেনের বর্তমান পরিস্থিতি শিউরে ওঠার মতো। অত্যন্ত ভয়াবহ পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে ইউক্রেন। নিরীহ মানুষ প্রাণ হাতে নিয়ে বসবাস করছেন। আধুনিক বিশ্বে এই বিষয়টি একটি ঘোরতর সমস্যায় পরিণত হবে যা পরবর্তীকালে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়বে।

প্রিয়াঙ্কার এই আশঙ্কা ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। নেটিজেনদের অধিকাংশ যুদ্ধের বিরোধিতা করছেন। অনেকে তৃতীয় বিশ্বযুদ্ধের ভয় পেলেও তা হয়তো এখনই ঘটবে না। কিন্তু সমগ্র বিশ্বের অর্থনৈতিক পরিস্থিতির অবনমন ঘটার প্রভূত সম্ভাবনা রয়েছে।




Leave a reply