স্ট্যান্ড উইথ ইউক্রেন: জেনিফার লোপেজ

|

ইউক্রেনের ওপর রাশিয়ার হামলায় তোলপাড় গোটা বিশ্ব। যুদ্ধে প্রতিনিয়ত নিহত হচ্ছে সাধারণ মানুষ। দেশ ছেড়ে পালাচ্ছেন ইউক্রেনের নাগরিকরা। বেঁচে থাকার জন্য আশ্রয় নিচ্ছেন পার্শ্ববর্তী দেশগুলোতে। এমন বিপর্যয়ের সময় লড়াইরত ইউক্রেনের পাশে দাঁড়িয়েছেন বিশ্বের নানা দেশের তারকারা।

এবার আতঙ্কিত ইউক্রেনের পাশে দাঁড়ানের ঘোষণা দিলেন মার্কিন পপ গায়িকা জেনিফার লোপেজ। নিজের ফেসবুকে গ্লোবাল সিটিজেনেরে দেয়া একটি পোস্ট শেয়ার করেনে তিনি। যেখানে ইউক্রেনের চলমান পরিস্থিতির তুলে ধরা হয়েছে। ছবির বর্ণনায় লেখা, রাশিয়া ইউক্রেনে আক্রমণ করার সঙ্গে সঙ্গে হৃদয়বিদারক চিত্র দেখছে বিশ্ববাসী। যা দেখে সবাই যার যার দেশ থেকে দুঃখ প্রকাশ করছে। তবে এমন কিছু উপায় আছে যা আমরা সকলেই বিশ্বের যে কোনো জায়গা থেকে ইউক্রেনকে সমর্থন করতে পারি। যেখানে সুযোগ আছে শান্তি ও ন্যায়বিচারের জন্য সাহায্য করার। এরপর ইউক্রেনের পাশে দাঁড়ানোর জন্য একটি লিংক দেয়া হয়।

পোস্টটি শেয়ার করে জেনিফার লিখেন, ‘স্ট্যান্ড উইথ ইউক্রেন’। এরপর হাতজোড় করার একটি ইমোজি দেন লোপেজ।

রাশিয়ার এমন হামলার নিন্দা জানিয়েছেন রাশিয়ান তারকারও। এ ছাড়া হলিউডের গ্লোবাল স্টার অ্যাঞ্জেলিনা জোলিও ইউক্রেনের পক্ষে তার অবস্থান জানিয়েছেন। এরপর ইউক্রেনবাসীর পক্ষে বলেন, ‘তাদের আতঙ্ক দেখে আমি আতঙ্কিত। তাদের এমন বিপদ এবং ভয়াবহ মুহূর্ত থেকে উদ্ধার করুণ। বিশ্বকে শান্তিতে থাকতে দিন। যুদ্ধ বন্ধ করুন।’




Leave a reply