আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টিতে ওপেনিংয়ে লিটনের সঙ্গী হবেন কে, জানালেন সিডন্স

|

সদ্য সমাপ্ত বিপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করে প্রথমবারের মতো বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলে সুযোগ করে নিয়েছেন টপ অর্ডার ব্যাটসম্যান মুনিম শাহরিয়ার। আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সুযোগ পেয়েছেন তিনি। তবে একাদশে সুযোগ পেতে হলে তাকে লড়াই করতে হবে নাঈম শেখের সাথে।

এদিকে তামিম ইকবাল না থাকায় আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ওপেনিংয়ে অনেকটাই নিশ্চিত লিটন দাস। তবে তার সাথে ওপেনিং করবেন কে নাঈম শেখ নাকি মুনিম শাহরিয়ার। এমন প্রশ্ন রাখা হয়েছিল আজ শনিবার জাতীয় দলের ব্যাটিং কোচ জেমি সিডন্সের কাছে। বাংলাদেশের ব্যাটিং পরামর্শক এক সেশন অনুশীলন দেখে তাদের নিয়ে মন্তব্য করতে নারাজ।

এ ব্যাপারে জেমি সিডন্স বলেন, “আমি আজই দুজনকে প্রথম দেখলাম। আমি এখনও দুজনের খেলার ধরণ নিয়ে অবগত নই। আজ ও আগামীকাল এবং টি-টোয়েন্টি ম্যাচের আগে তাদের আবার দেখবো। বিপিএলে তাদের কিছুটা দেখেছি। খুব ভালোই মনে হলো, যদিও একজন প্রত্যাশিত সুযোগ পায়নি। এটা হতাশার। আশা করছি সে আমাদের জন্য বড় কিছুই উপহার দেবে।”

তিনি আরও বলেন, “আফগানিস্তান সম্ভবত এই মুহূর্তে ওয়ানডে ক্রিকেট থেকে টি-টোয়েন্টিতে ভালো দল। আমরাও জানি এটা তাদের পছন্দে ফরম্যাট। বিশ্বকাপের পারফরম্যান্স থেকে বের হয়ে আসতে আমাদের প্রথম চার ওভারে স্মার্ট আগ্রাসন দেখাতে হবে। একই সঙ্গে আমাদের শেষটাও হতে হবে দারুণ। আফগানিস্তানকে হারাতে আমাদের অতি দ্রুত রান তুলতে হবে।”

এ সময় আরেক প্রশ্নের জবাবে সিডন্স বলেন, “আমরা শুরুটা ভালো চাই। বিশেষ করে টি-টোয়েন্টিতে পাওয়ার প্লে গুরুত্বপূর্ণ। একই সঙ্গে শেষটা আরেকটু ভালো করতে পারলেই বড় স্কোর চলে আসবে। আমরা শেষ ম্যাচগুলোতে এই কাজগুলো ভালো করতে পারিনি।”




Leave a reply