ইউক্রেন থেকে পোল্যান্ডে আসা ২৪ বাংলাদেশি দূতাবাসে

|

ইউক্রেন থেকে পোল্যান্ড সীমান্ত দিয়ে আসা ২৪ প্রবাসী বাংলাদেশিকে দূতাবাস তাদের তত্ত্বাবধানে নিয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। আজ শনিবার দুপুরে রাজশাহীতে নগরভবনের গ্রিনপ্লাজায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ‘গতকাল শুক্রবার রাত পর্যন্ত প্রথম ব্যাচে ২২ জনকে পোল্যান্ড দূতাবাস তত্ত্বাবধানে নিয়েছে এবং মালদোভা দিয়ে আজকে আরও ২ জন যাচ্ছেন। এতক্ষণে হয়তো পৌঁছে গেছেন।’

এ সময় তিনি বলেন, ইউক্রেন অবস্থানরত যেসব বাংলাদেশি পোলান্ড ও রোমানিয়ার সীমান্ত দিয়ে যাবে তাদের হেফাজতে নেবে সেখানকার দূতাবাস। রোমানিয়ার সরকারও ২ দিনের থাকা খাওয়ার ব্যবস্থা নেবেন।

শাহরিয়ার আলম বলেন, ‘ইতিমধ্যে ৩ শতাধিক বাঙালির সঙ্গে আমাদের কথা হয়েছে। আমরা বিভিন্নভাবে তাদের সহযোগিতা করার চেষ্টা করছি। পোলান্ড ও রোমানিয়ার দূতাবাসে নেওয়ার বিষয়ে সেখানকার বাংলাদেশি অ্যাম্বাসেডর ও কর্মকর্তাদের সঙ্গে কথা হয়েছে। তারা দিন রাত কাজ করছেন।’

পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরও বলেন, ইউক্রেনে অবস্থানরত যেসব বাংলাদেশিদের পাসপোর্ট নেই তাদের ১৫ দিনের ট্রাভেল ভিসা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।




Leave a reply