শুনুন আমি পালাইনি, এখানেই আছি: জেলেনস্কি

|

ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের তৃতীয় দিনে দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রাজধানী কিয়েভ ছেড়ে পশ্চিমাঞ্চলীয় লভিভ অঞ্চলে পালিয়েছেন বলে দাবি করেছে রুশ সংবাদসংস্থা স্পুটনিক। তবে এক ভিডিওবার্তায় জেলেনস্কি জানিয়েছেন, তিনি কিয়েভেই আছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে এক ভিডিওবার্তায় এ কথা বলেছেন জেলেনস্কি। তিনি বলেন, সব ইউক্রেনীয়কে শুভ সকাল! সম্প্রতি অনলাইনে প্রচুর ভুয়া তথ্য ছড়ানো হচ্ছে যে, আমি আমাদের সেনাবাহিনীকে অস্ত্র নামিয়ে রেখে সরে পড়তে বলেছি। শুনুন। আমি এখানেই আছি।

কিয়েভের প্রেসিডেন্সিয়াল অফিসের সামনের রাস্তায় দাঁড়িয়ে জাতির উদ্দেশ্যে এই ভিডিওবার্তা পাঠান জেলেনস্কি। তিনি রুশ আগ্রাসনের মধ্যেও কিয়েভ ছেড়ে পালিয়ে না গিয়ে সবাইকে লড়াই করার আহ্বান জানিয়ে সামাজিক মাধ্যমে প্রশংসায় ভাসছেন।

এদিকে রুশ আগ্রাসন প্রতিরোধে ইউক্রেনকে অস্ত্র ও সামরিক সরঞ্জাম দিয়ে সহযোগিতায় এগিয়ে এসেছে বেশ কয়েকটি দেশ। ইতোমধ্যে পোল্যান্ড, ফ্রান্স, নেদারল্যান্ডসসহ বেশ কয়েকটি দেশ ইউক্রেনকে সামরিক সরঞ্জাম দিয়েছে। এছাড়া যুক্তরাষ্ট্র, ব্রিটেনসহ ২৮টি দেশ ইউক্রেনকে সহযোগিতার ঘোষণা দিয়েছে।




Leave a reply