কারাগারে বন্দিরা ভিডিওকলের সুযোগ পাবেন: স্বরাষ্ট্রমন্ত্রী

|

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, করোনাকালীন সময়ে বন্দিদের সঙ্গে দেখা-সাক্ষাৎ বন্ধ। তবে পরিবারের সঙ্গে সপ্তাহে একদিন ১০ মিনিট মোবাইল ফোনে কথা বলার সুযোগ দেওয়া হচ্ছে। মোবাইলে কথা বলার পাশাপাশি ভিডিওকলের ব্যবস্থা করার জন্য উদ্যোগ নিয়েছে সরকার।

রোববার (২৭ ফেব্রুয়ারি) সকালে গাজীপুরের কাশিমপুর কারাগারে ১২তম ডেপুটি জেলার এবং ৫৯ তম কারারক্ষী ও মহিলা কারারক্ষী বুনিয়াদি প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, কারাগারে দায়িত্ব পালন অন্যান্য প্রতিষ্ঠানের তুলনায় ভিন্নতর ও চ্যালেঞ্জিং। তিনি ডেপুটি জেলার ও কারারক্ষীদের শৃঙ্খলা বজায় রাখার পাশাপাশি কারাবন্দীদের সঙ্গে মানবিক আচরণের আহ্বান জানিয়েছেন।

তিনি আরও বলেন, কারারক্ষীদের মান উন্নয়নে বর্তমান সরকার যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছে। ২০০ বছরের পুরনো ইতিহাস ভেঙ্গে সকালের নাস্তায় শুকনো রুটির পরিবর্তে রুটির সঙ্গে হালুয়া ও সবজির ব্যবস্থা করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের সচিব মোকাব্বির হোসেন ও কারা মহাপরিদর্শক এ এস এম আনিসুল হকসহ অন্যান্য কারাগারের জেল সুপার, জেলার ও ডেপুটি জেলারগণ।




Leave a reply