দেশ রক্ষায় যুদ্ধে যোগ দিতে এগিয়ে এলেন ৮০ বছরের বৃদ্ধ

|

ইউক্রেনে রুশ বাহিনীর সামরিক অভিযানের চতুর্থ দিন চলছে। দেশটির বড় বড় শহরে ঢুকে পড়েছে রুশ বাহিনী। নিজেদের বাঁচাতে যুদ্ধে যোগ দিচ্ছেন ইউক্রেনের নাগরিকরা। এবার দেশ রক্ষায় সেনাবাহিনীর সঙ্গে যুদ্ধে যোগ দিতে এগিয়ে এলেন ৮০ বছরের এক বৃদ্ধ। খবর দ্য ডেইলি মেইলের।

দ্য ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, ৮০ বছরের ওই বৃদ্ধ কোনোভাবেই নিজের দেশ ইউক্রেনকে শত্রু রাশিয়ার হাতে তুলে দিতে চান না। তাই নিজের নাতি-নাতনিদের কথা ভেবে ইউক্রেনের সেনাবাহিনীর সঙ্গে যুদ্ধে যোগ দিতে এসেছেন তিনি।

প্রতিবেদন আরও বলা হয়েছে, ৮০ বছরের ওই বৃদ্ধ ইউক্রেনের সেনাবাহিনীতে যোগ দিয়ে যুদ্ধে অংশ নিতে চান। এজন্য তিনি একটি ছোট ব্যাগে দুটি টি-শার্ট, দুটি বাড়তি প্যান্ট, একটি দাঁত মাজার ব্রাশ ও কয়েকটি স্যান্ডউইচ নিয়ে হাজির হয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া সেই ছবিতে দেখা যায়, একটি ব্যাগ হাতে দাঁড়িয়ে সেনাবাহিনীর সঙ্গে কথা বলছেন ওই বৃদ্ধ। তিনি সেনাবাহিনীকে বোঝানোর চেষ্টা করছেন, কেন তিনি যুদ্ধে যোগ দিতে এসেছেন। তাই এমন বীরত্ব বিশ্ববাসীর নজর কেড়েছে।

ইউক্রেনের ফার্স্টলেডি কেটেরিনা ইয়ুশচেঙ্কো টুইটারে এই ছবিটি শেয়ার করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ছবিটি মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। দেশবাসীর বিপদের দিনে এগিয়ে আসায় প্রশংসায় ভাসছেন ওই বৃদ্ধ।




Leave a reply