মেসি-এমবাপ্পের নৈপুণ্যে পিএসজির জয়

|

বার্সেলোনায় মাঠ কাঁপানো আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি) যেন নিজের ছায়া হয়ে গেছেন। সাতবারের ব্যালন ডি’অরজয়ী তারকার পারফরম্যান্স দেখা যাচ্ছে কালেভদ্রে।

তবে শনিবার (২৬ ফেব্রুয়ারি) রাতটিকে পিএসজি ক্যারিয়ারের অন্যতম সেরা রাত ভাবতেই পারেন। ঠিক যেন নিজের মনের মতোই খেলতে পেরেছেন। গোল না পেলেও মাঠজুড়ে মেসির স্বপ্রতিভ উপস্থিতি চোখের স্বস্তি দিয়েছে পিএসজি সমর্থকদের।

শুরুতে পিছিয়ে পড়লেও ঘরের মাঠে ৩-১ গোলে সেইন্ট-এতিনিকে হারিয়েছে পিএসজি। এতে লিগ টেবিলে ১৬ পয়েন্টে এগিয়ে গেছে পচেত্তিনোর দল। জোড়া গোল করেন এমবাপ্পে। দুটি গোলেই অবদান রাখেন মেসি। এমবাপ্পের অ্যাসিস্টে তৃতীয় গোলটি করেন দানিলো পেরেইরা।

শুরুতে পিএসজিকে কাঁপিয়ে দিয়েছিল সেইন্ট-এতিনি। ম্যাচের ১৬তম মিনিটে ডেনিস বোয়াঙ্গা এগিয়ে দেন দলকে। বিরতির তিন মিনিট আগ পর্যন্ত এই লিড ধরে রেখেছিল অতিথিরা। অবশেষে ৪২ মিনিটে এসে মেসি-এমবাপ্পের নৈপুণ্যে সমতা ফেরায় পিএসজি। ডান দিক থেকে মেসির দারুণ পাস ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় গোলরক্ষককে পরাস্ত করেন এমবাপ্পে।

দ্বিতীয় গোলটিও এসেছে এই যুগলের বোঝাপড়ায়। ৪৭ মিনিটে ডি-বক্সে প্রতিপক্ষের দুজনকে কাটিয়ে মেসি পাস দেন এমবাপ্পেকে। তখনই জালে বল পাঠান ফরাসি ফরোয়ার্ড।

এর পাঁচ মিনিট পর আরও এক গোল করে জয় নিশ্চিত করে পিএসজি। এবার গোলের জোগানদাতা ছিলেন এমবাপ্পে। তার ক্রস থেকে বল পেয়ে দারুণ হেডে ৩-১ ব্যবধান করেন পেরেইরা।

৮০তম মিনিটে গোল পেতে পারতেন আরেক তারকা নেইমারও। তার শট পোস্টে লেগে ফেরত আসে।




Leave a reply